জীবন থেকে নেয়া এই শহরের গল্প

জীবন থেকে নেয়া এই শহরের গল্প

মাসুম শাহরীয়ার-এর রচনা ও ফয়সাল রাজিব-এর পরিচালনায় ধারাবাহিক নাটক ‘জীবন থেকে নেয়া এই শহরের গল্প’ বাংলাভিশনে প্রচারিত হচ্ছে প্রতি সপ্তাহে রবিবার রাত ১১টা ২৫মিনিটে। নাটকটিতে অভিনয় করেছেন তৌকির আহমেদ, বিজরী বরকতউল্লাহ, প্রভা, ফজলুর রহমান বাবু, নোভা, ভাবনা, আগুন, আরমান পারভেজ মুরাদ, সাবেরী আলম, তুষার খান, শেলী আহসান, মুকুল সিরাজ প্রমুখ।

 

নারী কর্তৃত্বের মাধ্যমে একটি পরিবারে অন্য সদস্যদের স্বাভাবিক জীবনের ব্যাঘাত ঘটে এবং তা থেকে মুক্তির জন্য পরিবারের অন্য সদস্যদের সংগ্রাম ও নানাবিধ কলাকৌশল ফুটে ওঠে এই গল্পে। জেবুন্নেসা নামের কর্তৃত্ব পরায়ন কিছুটা খিটখিটে চতুর স্বভাবের এই মহিলা বাড়ির প্রতিটি সদস্যকে নিয়ন্ত্রন করে।

এই শহরের পুরানো একটি পারিবারিক কাঠামো বর্তমান সময়ে একটি ন্বৈরতান্ত্রিক প্রক্রিয়ার ভেতর দিয়ে এগিয়ে যায়। জেবুন্নেসা চরিত্রটির কর্তৃত্বপরায়নতা আর স্বেচ্ছাচারিতার পাশাপাশি ক্ষমতা দীর্ঘায়িত করার মানসিকতা স্পষ্ট হয়ে ওঠে। ঘটনাক্রমে ত্রিমুখী ক্ষমতার একটা লড়াই চুড়ানত্ম রুপ নেয়। এ লড়াই একটা পর্যায়ে সবকিছুকে নিঃশেষ করে ফেলে। পরিবার, সম্পর্ক, মূল্যবোধ, আদর্শ, শ্রদ্ধা, সংযম, বিবেচনাবোধ… সবকিছু ভেঙে পড়ে। একসময় জেবুন্নেসার বোধোদয় হয়, কিন’ ততদিনে কি অনেক দেরি হয়ে যায়?

২ Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 5 =

আরও

আপনে কি চুলে খুশকির সমস্যায় আছেন?

আজকে আপনাদের এই সমস্যা দূর করার জন্য ২