সাগর-রুনি হত্যা রহস্য বের করতে গণতদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা

সাগর-রুনি হত্যা রহস্য বের করতে গণতদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা

সাগর-রুনি হত্যা রহস্য বের করতে গণতদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। একই সাথে সব সাংবাদিকদের হত্যার বিচারের দাবিতে যুগপৎ আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে সাংবাদিক সংগঠনগুলো।

সাংবাদিক সাগর সরওয়ার ও মেহেরুন রুনির পঞ্চম মৃত্যুবার্ষিকীতে সকালে আজিমপুর কবরস্থানে যান তাদের সন্তান মাহির সরওয়ার মেঘ এবং মেহেরুন রুনির দুই ভাই। পরে সাংবাদিকদের রুনির ভাই নওশের রোমান জানান, দীর্ঘ পাঁচ বছরেও হত্যা রহস্যের কোন কূল কিনারা না হওয়ায় হতাশাই বেড়েছে ।সবশেষ স্বরাষ্ট্রমন্ত্রী এই হত্যা মামলার অগ্রগতি সম্পর্কে কিছু জানেন না এমন মন্তব্যে সাগর-রুনির বিচার পাওয়ার আশাই ছেড়ে দিয়েছেন তারা।

অন্যদিকে, প্রতিবছরের মতো এবারো সাগর-রুনির মৃত্যুবার্ষিকীতে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি। সাম্প্রতিক সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনা উল্লেখ করে নিজেদের অস্তিত্ব রক্ষায় রাজনীতির উর্ধ্বে থেকে আন্দোলনের ডাক দেন সাংবাদিক নেতারা। ২২ ফেব্রুয়ারি ঢাকা রিপোর্টার ইউনিটির নেতৃত্বে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দুই অংশ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের দুই অংশ এবং প্রেসক্লাব যুগপৎ আন্দোলনের রুপরেখা ঠিক করতে বৈঠক করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + eleven =

আরও

ভাষা দিবসের প্রভাব পড়েছে বই মেলাতেও

ভাষা দিবসের প্রভাব পড়েছে বই মেলাতেও । সকাল