আশকোনার পর এবার জঙ্গিপনা রাজধানীর খিলগাঁওয়ে

আশকোনার পর এবার জঙ্গিপনা রাজধানীর খিলগাঁওয়ে

আশকোনার পর এবার জঙ্গিপনা রাজধানীর খিলগাঁওয়ে। ভোরে ইব্রাহীমবাগে বোমা বহনকারী এক ব্যক্তি RAB এর গুলিতে নিহত হয়েছে। তার পরিচয় শণাক্ত হয়নি। জঙ্গী কিনা তাও এখনও নিশ্চিত হতে পারেনি RAB। ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এদিকে, আশকোনায় আত্মঘাতী যুবকের ময়নতাদন্তে বোমা ও তারের মতো কিছু বস্তু পাওয়া গেছে। ডিএমপি কমিশনার বলছেন, এসব জঙ্গিপনার আইএস নয়, দেশীয় কোন গোষ্ঠী জড়িত।

ডেমরা থেকে খিলগাও আসার রাস্তায় শেখের পাড়া ও নন্দীপাড়ার সংযোগ স্থানে জনবসতিহীন এলাকায় ছিল RAB-এর অনিয়মিত চেকপোস্ট। ভোর পৌনে পাঁচটার দিকে এক মোটরসাইকেল আরোহীকে থামানোর চেষ্টা করে RAB। না থেমে চেকপোস্টের ওপর দিয়ে মোটরসাইকেল চালিয়ে দিলে RAB-এর দু’জন সদস্য আহত হন। এরপরই ওই যুবককে গুলি করে RAB। যার কিছুক্ষণ পরেই মারা যায় সে।

RAB জানিয়েছে, আশকোনায় নিহত আত্মঘাতী জঙ্গীর মতো খিলগাঁওয়ের এই যুবকের সাথে ব্যাগ ছিল। যেখান থেকে একাধিক বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে রেবের বোম ডিসপোজাল ইউনিট। পরে সেগুলোর বিস্ফোরণ ঘটানো হয়।

RAB বলছে, আইন অমান্য করার কারণেই তাকে গুলি করা হয়। নিহত যুবকের মোটরসাইকেলটিও ছিল নম্বর প্লেটহীন। তাই তার পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত হতে পারেনি RAB। সে কোথা থেকে আসছিল, কোথায় যাচ্ছিল; এবং কোন সন্ত্রাসী বা জঙ্গী সংগঠনের সদস্য কিনা তাও জানাতে পারেনি সংস্থাটি। তবে ভোর রাতে বিস্ফোরক বহনকারী এ যুবক কোন সাধারণ মানুষ নয়, বরং সে দুর্বৃত্ত বলে মনে করছে RAB

দুপুরের দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি লাশের ডিএনএ নমুনা সংগ্রহ করে। সিআইডি কর্মকর্তারা জানিয়েছেন নিহত যুবকের দেহে ছয় থেকে সাতটি গুলির চিহ্ন রয়েছে। ময়না তদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

বিকালে ওই যুবকের ময়না তদন্ত শেষ হয়। একই হাসপাতালে ময়না তদন্ত হয় রাজধানীর আশকোনায় RAB-এর অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী হামলাকারী যুবকের।

তবে এসব জঙ্গিপনার পেছনে আইএস নেই বলে দাবি করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। রাজধানীতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি দাবি করেন আইএস মতাদর্শের কেউ কেউ দেশকে অস্থিতিশীল করতে চাইছে।

এদিকে, আশকোনার হাজী ক্যাম্পে RAB-এর ক্যাম্পে হামলার ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 1 =

আরও

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনা: নিহতের সংখ্যা বেড়ে ১৩

চুয়াডাঙ্গার দামুরহুদায় ট্রাক চাপায় নিহত হয়েছে দিনমজুর ১৩