সিঙ্গাপুর ভিত্তিক ভারতীয় ডাউন লিংক চ্যানেল বন্ধের দাবি টেলিভিশন শিল্প সংশ্লিষ্টদের

সিঙ্গাপুর ভিত্তিক ভারতীয় ডাউন লিংক চ্যানেল বন্ধের দাবি টেলিভিশন শিল্প সংশ্লিষ্টদের

সিঙ্গাপুর ভিত্তিক ভারতীয় ডাউন লিংক চ্যানেল বাংলাদেশে দ্রুত বন্ধ করতে তথ্য মন্ত্রণালয়কে অনুরোধ করেছে টেলিভিশন শিল্প সংশ্লিষ্টদের সংগঠন মিডিয়া ইউনিটি। বক্তারা বলেন, প্রতিবছর হাজার কোটি টাকা বিদেশী টেলিভিশন চ্যানেলে বিজ্ঞাপনের জন্য অবৈধভাবে চলে যাচ্ছে। আর এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে দেশ, দেশের টেলিভিশন মালিক ও সংশ্লিষ্টরা। এই অবৈধ কাজের নেতৃত্ব দিচ্ছে বাংলাদেশের একটি চিহ্নিত জালিয়াত চক্র। ৩০ নভেম্বরের মধ্যে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে কঠোর কর্মসূচির ঘোষণাও দেন সংগঠনটির নেতারা।

অনুমোদনহীন বিদেশী টেলিভিশন চ্যানেল সম্প্রচার, বাংলাদেশের সংস্কৃতি নষ্ট করা আর টেলিভিশন শিল্পকে হুমকির মুখে ফেলে দেয়ার প্রতিবাদে  রাজধানীর ঢাকা ক্লাবে সমাবেশের আয়োজন করে মিডিয়া ইউনিটি। এসময় বক্তব্য রাখেন টেলিভিশন শিল্প প্রতিষ্ঠানের মালিক, সাংবাদিক, কলাকুশলী, শিল্পী, নির্মাতাসহ সংশ্লিষ্টরা।

এসময় বক্তারা অভিযোগ করেন, বিদেশী চ্যানেলের নামে টাকা পাচারে তৎপর একটি চক্র দেশের টেলিভিশন শিল্পকে হুমকির মুখে ফেলে দিয়েছে।
সালমান এফ রহমান+মোজাম্মেল বাবু+বুলবুল
বক্তারা অভিযোগ করেন, ভারতীয় চ্যানেলের নামে কিছু অনুমোদনহীন বিদেশী চ্যানেল বাংলাদেশে ডাউনলিংক হচ্ছে। এসব চ্যানেল নামে ভারতীয় হলেও ভারতে এগুলোর অনুমোদন বা প্রদর্শন কোনটিই হচ্ছে না। এই চ্যানেলগুলো বাংলাদেশের টিভি চ্যানেলগুলোর বিজ্ঞাপন বাজার সংকুচিত করছে বলেও অভিযোগ করেন তারা।
নঈম নিজাম+আরটিভির চেয়ারম্যান+হানিফ সংকেত
বাংলাদেশে বিদেশী চ্যানেল ডাউনলিংক ফি ভারতের সমপরিমান হলে বিজ্ঞাপনের মাধ্যমে মানি লন্ডারিং বন্ধ হবে বলেও মনে করেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − three =

আরও

রাজনীতির আরেক নক্ষত্র সুরঞ্জিত সেনগুপ্ত

চলে গেলেন বাংলাদেশের সংসদীয় রাজনীতির আরেক নক্ষত্র সুরঞ্জিত