অভিবাসীদের নিয়ন্ত্রণে আগামী সপ্তাহে নয়া নির্বাহী আদেশ জারির ঘোষণা দিয়েছেন ট্রাম্প

অভিবাসীদের নিয়ন্ত্রণে আগামী সপ্তাহে নয়া নির্বাহী আদেশ জারির ঘোষণা দিয়েছেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রে অভিবাসীদের চাপ নিয়ন্ত্রণে আগামী সপ্তাহে নয়া নির্বাহী আদেশ জারির ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিকে, সংবিধান লঙ্ঘনের অভিযোগে ট্রাম্পকে অভিশংসনের একটি আবেদন পেয়েছে মার্কিন কংগ্রেস।

দায়িত্ব গ্রহণের পর এই প্রথম একা সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকে মিথ্যাবাদী ও নীতিহীন উল্লেখ করে ক্ষোভ ঝাড়েন ডোনাল্ড ট্রাম্প। ধারাবাহিক মিথ্যা প্রতিবেদন প্রকাশেরও অভিযোগ আনেন তিনি।

ওই সংবাদ সম্মেলনেই তিনি জানান, আদালত বাজে অবস্থান নেয়ায় অভিবাসী নিয়ন্ত্রণে তার নির্বাহী আদেশটি আটকে গেছে। তাই, বিচারকদের চাহিদাটি মাথায় রেখে নতুন নির্বাহী আদেশ প্রস্তুত হচ্ছে। এই খবরটি ছড়িয়ে পড়লে নতুন করে বিক্ষোভ শুরু করেন নিউ ইয়র্ক, শিকাগো, ফিলাডেলফিয়াসহ বিভিন্ন নগরীর অভিবাসীরা। বন্ধ রাখা হয় অভিবাসী পরিচালিত রেস্টুরেন্ট ও কফিশপ।

এদিকে, ট্রাম্পকে অভিসংশনের দাবিতে সাড়ে আট লাখ স্বাক্ষরসহ একাধিক সামাজিক ও মানবাধিকার সংস্থার আবেদন মার্কিন কংগ্রেসে জমা পড়েছে।  ক্যাপিটল হিলে রিপাবলিকান পার্টির দপ্তরে এই আবেদনটি হস্তান্তর করেন ফ্রি স্পিচ ফর পিপলস-এর সভাপতি ও ডেমোক্রেট নেতা জন বনিফাজ। এই দাবিতে স্বাক্ষর গ্রহণ কর্মসূচি ও অভিশংসনের আবেদন প্রক্রিয়া চলবে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =

আরও

ভাষা দিবসের প্রভাব পড়েছে বই মেলাতেও

ভাষা দিবসের প্রভাব পড়েছে বই মেলাতেও । সকাল