পাকিস্তানের একটি মাজারে আইএসের হামলায় আহতদের দেখতে হাসপাতালে গেছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ

পাকিস্তানের একটি মাজারে আইএসের হামলায় আহতদের দেখতে হাসপাতালে গেছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ

পাকিস্তানের সিন্ধু প্রদেশে একটি মাজারে আইএসের হামলায় আহতদের দেখতে হাসপাতালে গেছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সাথে ছিলেন সেনাপ্রধান জাভেদ বাজওয়া।

এদিকে, হামলার প্রতিশোধ নিতে সেনাপ্রধানের হুঁশিয়ারির পর নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত হয়েছে অন্তত ৪৪ সন্দেহভাজন জঙ্গি।

শুক্রবার নবাবশাহ শহরের একটি হাসপাতালে আহতদের দেখতে গিয়ে সমবেদনা জানান প্রধানমন্ত্রী। এর আগে, জঙ্গি দমনে যথাযথ পদক্ষেপের ঘোষণা দেন তিনি। এদিকে, হামলার জেরে আফগানিস্তান লাগোয়া তোরখাম বর্ডার ক্রসিং অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে।  জামাত-উল আহরারসহ অন্যান্য জঙ্গি সংগঠনের তৎপরতা নিয়ন্ত্রণে আফগানিস্তানের ব্যর্থতায় এই উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবারের ভয়াবহ হামলার জন্য জঙ্গি দমনে পাকিস্তানের সেনাদের ব্যর্থতাকে দায়ী করা হচ্ছে। সিন্ধু প্রদেশের মাজারটিতে চালানো এ হামলায় অন্তত ৮০ জন নিহত ও দুইশতাধিক আহত হয়। এদের মধ্যে ২০ নারী ও ৯ শিশু রয়েছে। দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠি আইএস। হামলার জবাবে শুক্রবার সকালে কাথোর ও ওরাকজাইসহ বিভিন্ন এলাকায় নিরাপত্তা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে অন্তত ৪৪ সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছে। জব্দ হয়েছে অস্ত্র ও গোলাবারুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − eleven =

আরও

সিলেটের জঙ্গী আস্তানার কাছে পুলিশ সদস্যসহ নিহত ৩

সিলেটের শিববাড়িতে জঙ্গী আস্তানার কাছে দুই দফা গ্রেনেড