এখনো সনাক্ত করা যায়নি গুলশানের ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের কারণ।

এখনো সনাক্ত করা যায়নি গুলশানের ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের কারণ।

ফায়ার সার্ভিস তদন্ত প্রতিবেদন প্রকাশের আগে তা বলতে নারাজ। এদিকে, আগুনের এ ঘটনাকে দুঘর্টনা উল্লেখ করে দেয়া বক্তব্য প্রত্যাহার করেছেন উত্তরের মেয়র আনিসুল হক। সেইসাথে, এ মার্কেটটির মতো উত্তর সিটি করপোরেশনের সাতটি ঝুঁকিপূর্ণ মার্কেট যেকোন সময় ধসে পড়ার শঙ্কাও তার। অন্যদিকে, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সর্বাত্বক সহযোগিতায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।ডিএনসিসি মার্কেটে আগুনে পুড়ে যাওয়া ধংসস্তুপের মধ্যে এখনো জিনিসপত্র বের করার চেষ্টায় ব্যবসায়ীরা। মার্কেটটিতে ভাড়া নিয়ে ব্যবসা করা দোকানদারদের ক্ষতিই বেশি। তাই ক্ষতিপূরণের জোর দাবি তাদের।

বৃহস্পতিবারও কাঁচাবাজার মার্কেটের ভিতর থেকে ধোঁয়া কমানোর চেষ্টা করেছে ফায়ার সার্ভিস। পাশের বিল্ডিংয়ে আগুন যেনো না ছড়ায় সেজন্য ধ্বসে পড়া বিল্ডিংয়ের মাঝ থেকে ভেঙ্গে আলাদা করেছে ফায়ার সার্ভিস।

দুপুরের দিকে ঘটনাস্থলে যান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খোঁজ-খবর নেন।

মার্কেটে আগুন লাগার পর থেকেই নাশকতার অভিযোগ ব্যবসায়ীদের। এমনকি এটি একটি দুর্ঘটনা, আনিসুল হকের এমন মন্তব্যের সমালোচনাও শুরু হয়। এসব প্রশ্নের উত্তর দিতে সংবাদ সম্মেলন ডাকেন তিনি। বলেন, কিছু ব্যবসায়ী ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছেন।

অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে নিরপেক্ষ তদন্তের জন্য ব্যবসায়ীদের অপেক্ষা করার অনুরোধ জানান আনিসুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − five =

আরও

শরণার্থী পুনর্বাসন নিয়ে কথা বলায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সাথে ফোনালাপ শেষ না করেই, তড়িঘড়ি ফোন রেখে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ফোনালাপকে সবচেয়ে খারাপ বলে উল্লেখ করেছেন তিনি। বুধবার