ময়নাতদন্তে মারজান-সাদ্দামের শরীরে একাধিক গুলির চিহ্ন, জঙ্গিরা আবার তৎপর হয়ে উঠতে পারে, শঙ্কা স্বরাষ্ট্রমন্ত্রীর

ময়নাতদন্তে মারজান-সাদ্দামের শরীরে একাধিক গুলির চিহ্ন, জঙ্গিরা আবার তৎপর হয়ে উঠতে পারে, শঙ্কা স্বরাষ্ট্রমন্ত্রীর

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, জঙ্গিবাদ আপাতদৃষ্টিতে নিয়ন্ত্রিত মনে হলেও, এরা ভবিষ্যতে সন্ত্রাসী কার্যক্রমের জন্য প্রস্তুতি নিতে পারে। তিনি বলেন, জঙ্গিরা আত্মসমর্পন না করে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে চ্যালেঞ্জ করতে গেলে পরিণতি যা হবার, তা-ই হয়। আর পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক জানিয়েছেন, একে একে গুলশান হামলা মামলার অধিকাংশ আসামী নিহত হলেও তদন্ত বাধাগ্রস্ত হবে না। সরকারের কাছে এরই মধ্যে সব ধরনের তথ্য আছে।

১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তণ দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, দেশের মানুষ জঙ্গিবাদকে প্রশ্রয় দিচ্ছে না। আর একারনেই জঙ্গিবাদকে নিয়ন্ত্রণ করতে পেরেছে আইন শৃঙ্খলা বাহিনী।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে জঙ্গীবাদ নিয়ে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন পুলিশ মহাপরিদর্শক। গুলশান হামলার অন্য আসামীদের ধরতে আরো জোরালো অভিযানের কথা বলেন তিনি।

অন্যদিকে, গুলশানের হলি আর্টিসান রেস্তোঁরায় হামলার পরিকল্পনাকারী অভিযুক্ত জঙ্গি নেতা নূরুল ইসলাম মারজান এবং উত্তরবঙ্গের নব্য জেএমবি’র সমন্বয়ক সাদ্দাম হোসেনের শরীরে একাধিক গুলির চিহ্ন পাওয়া গেছে বলে জানিয়েছেন চিকিৎসক। বৃহস্পতিবার রাতে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে আহত হয় এই দু’জন। ঢাকা মেডিকেলে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + fourteen =

আরও

১৭ ফেব্রুয়ারি, শুক্রবার ২০১৭

বিকেল ৫:০০ : সংবাদ দেশজুড়ে বিকেল ৫:২৫ :