দেশজুড়ে জেলা পর্যায়ে শুরু হয়েছে উন্নয়ন মেলা

দেশজুড়ে জেলা পর্যায়ে শুরু হয়েছে উন্নয়ন মেলা

প্রধানমন্ত্রী উদ্বোধনের পর দেশজুড়ে জেলা পর্যায়ে শুরু হয়েছে উন্নয়ন মেলা। উন্নয়নের মূল স্রোতে সর্বস্তরের জনগণকে নিয়ে আসতে, সরকারের সাফল্য তুলে ধরতেই এই মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসনগুলো। আজ থেকে বুধবার পর্যন্ত চলবে এই মেলাগুলো।

নেত্রকোণা পুরাতন কালেক্টরেট মাঠে উন্নয়ন মেলার প্রথমদিনে Rallyতে যোগ দেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। মুন্সীগঞ্জে জেলা প্রশাসক সায়লা ফারজানা উন্নয়ন মেলা উপলক্ষে করা Rally’র উদ্বোধন করেন। এদিকে, গোপালগঞ্জে উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন জেলা প্রসাশক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার। এ উপলক্ষে বর্ণাঢ্য Rally বের হয়। তিনদিনের উন্নয়ন মেলায় বঙ্গবন্ধু কর্ণার, শেখ হাসিনা বিশেষ উদ্যোগ, মেগা প্রজেক্ট কর্ণারসহ মোট ৫০টি স্টল রয়েছে। এছাড়া, টাঙ্গাইল, রাজবাড়ী, শরীয়তপুর, ভৈরবেও বসেছে উন্নয়ন মেলা।

খুলনায় উন্নয়ন মেলা ২০১৭ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন, বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ, জেলা প্রশাসক নাজমুল আহসানসহ অন্যরা।  এদিকে, বাগেরহাটে তিনদিনের উন্নয়ন মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা। এর আগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। ঝিনাইদহ ও নড়াইলেও উন্নয়ন মেলা চলছে। মেলায় জেলা পর্যায়ের প্রতিটি সরকারি দপ্তর, বিভাগ ও প্রতিষ্ঠান গত আট বছরে সরকারের গৃহীত ও বাস্তবায়িত বহুমুখী উন্নয়ন কার্যক্রম তুলে ধরে ভিডিও এবং স্থিরচিত্র প্রদর্শিত হচ্ছে।

উন্নয়ন মেলা উপলক্ষে চট্টগ্রামে নগরীর সার্কিট হাউস থেকে একটি শোভাযাত্রা বের হয়ে, মেলা প্রাঙ্গণ নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের অনুশীলন মাঠে এসে শেষ হয়। মেলায় ৯৫টি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ১০৭টি স্টল অংশ নিচ্ছে। এদিকে, “উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র” শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে তিনদিনের উন্নয়ন মেলা’র উদ্বোধন করা হয়েছে। মেলা উপলক্ষে সকালে  বর্ণাঢ্য Rally হয়। মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক। জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বসা তিনদিনের এ মেলায় এবার ৫০টি স্টল রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =

আরও

২৮ মার্চ, মঙ্গলবার ২০১৭

বেলা ১২:০৫ বাংলা সিনেমা বিকেল ৫:২৫ পরীক্ষার প্রস্তুতি