সিম পুনর্নিবন্ধনের পরও ভোগান্তিতে পড়েছেন বেসরকারি মোবাইল অপারেটর এয়ারটেলের গ্রাহকরা

সিম পুনর্নিবন্ধনের পরও ভোগান্তিতে পড়েছেন বেসরকারি মোবাইল অপারেটর এয়ারটেলের গ্রাহকরা

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধনের পরও ভোগান্তিতে পড়েছেন বেসরকারি মোবাইল অপারেটর এয়ারটেলের গ্রাহকরা। এতে ক্ষুব্ধ গ্রাহকরা বিক্ষোভ করেছেন প্রতিষ্ঠানটির ধানমন্ডি কার্যালয়ে। তাদের অভিযোগ, মঙ্গলবার রাত থেকে বন্ধ এই অপারেটরে কল আসা-যাওয়া। এদিকে, এক বিজ্ঞপ্তিতে এয়ারটেল কর্তৃপক্ষ জানিয়েছে, যান্ত্রিক গোলযোগের কারণে এই সমস্যা দেখা দিয়েছে। এর সাথে বায়োমেট্রিকের কোনো সম্পর্ক নেই।

এই ক্ষোভ, উত্তেজনা বেসরকারি মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান এয়ারটেলের ধানমন্ডি শাখা কার্যালয়ে। গ্রাহকদের অভিযোগ, আঙ্গুলের ছাপ দিয়ে আগ-ভাগেই সিম পুনর্নিবন্ধন করেছেন তারা। তবু মঙ্গলবার রাত থেকে পড়েছেন মারাত্মক নেটওয়ার্ক সমস্যায়।

সকাল থেকে কল আসা-যাওয়া বা ইনকামিং, আউটগোয়িং বন্ধ থাকায় অনেকেই বিচ্ছিন্ন হয়ে পড়েন স্বজনদের কাছ থেকে। এক পর্যায়ে সড়ক অবরোধের চেষ্টাও চালান তারা।

গ্রাহক ভোগান্তির বিষয়ে কথা বলতে রাজি হননি সংশ্লিষ্ট অপারেটর প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। তবে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এয়ারেটল জানিয়েছে যান্ত্রিক গোলযোগের কারণে রাজধানীর ঢাকার কিছু অংশ ও চাঁদপুর, মাদারীপুর, শরীয়তপুরসহ কয়েকটি অঞ্চলে সাময়িক নেটওয়ার্ক সমস্যায় পড়ছেন গ্রাহকরা। দ্রুত-ই এই সমস্যার সমাধান হবে বলেও জানানো হয় এই মোবাইল অপারেটর কোম্পানির পক্ষ থেকে।

এদিকে, সরকার ঘোষিত নির্ধারিত সময়েও যারা বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধন করেননি বুধবার তারা ভিড় করেছেন গ্রাহকসেবা কেন্দ্রে।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি’র সবশেষ তথ্য অনুযায়ী এখনো পুনর্নিবন্ধন হয়নি প্রায় আড়াই কোটি সিম।

মিজানুর রহমান সবুজ, বাংলাভিশন, ঢাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =

আরও

১২ জানুয়ারি, বৃহস্পতিবার ২০১৭

বিকেল ৫:২০ পরীক্ষা প্রস্তুতি সন্ধ্যা ৬:০৫ শ্যামল বাংলা