হুজুগে-গুজবে পুঁজিবাজারে বিনিয়োগে কেউ ক্ষতিগ্রস্ত হলে সরকার দায়ী নয়, সাফকথা প্রধানমন্ত্রীর; ফিন্যান্সিয়াল লিটারেসি কার্যক্রম উদ্বোধন

হুজুগে-গুজবে পুঁজিবাজারে বিনিয়োগে কেউ ক্ষতিগ্রস্ত হলে সরকার দায়ী নয়, সাফকথা প্রধানমন্ত্রীর; ফিন্যান্সিয়াল লিটারেসি কার্যক্রম উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হুজুগে কিংবা গুজবে কান দিয়ে পুঁজিবাজারে বিনিয়োগ করে ক্ষতিগ্রস্ত হলে তার দায় সরকার নেবে না। তাই বুঝেশুনে বিনিয়োগ করতে ব্যবসায়ীদের পরামর্শ দেন তিনি। সকালে, আগারগাঁওয়ে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সারাদেশে বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের পুঁজিবাজারকে স্থিতিশীল ও স্বচ্ছ করতে সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে। এজন্য কর্মকর্তাদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে আইনি বিধান রাখা হয়েছে বলেও জানান তিনি। তিনি বলেন, পুঁজিবাজারে লেনদেনে কারচুপি ও অনিয়ম শনাক্ত করতে সরকারের যথাযথ ব্যবস্থা নিয়েছে। এক্ষেত্রে সতর্কতার সাথে বিনিয়োগ করতে ব্যবসায়ীদের পরামর্শ দেন তিনি।
হুজুগে বিনিয়োগ

প্রধানমন্ত্রী আরো বলেন, সরকার জনগণের মধ্যে আস্থা ও বিশ্বাস অর্জন করতে পেরেছে, সে কারণে দেশের অর্থনীতি এখন গতিশীল। বিভিন্ন সরকারের সময়ে ব্যবসায়ীদের ওপর হয়রানির বিষয়টি মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী।
ব্যবসায় আতঙ্ক

এরআগে, আগারগাঁওয়ে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের ১০ তলা ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

সৈয়দ আব্দুল মুহিত, বাংলাভিশন,ঢাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + sixteen =

আরও

১৪ মার্চ, মঙ্গলবার ২০১৭

বেলা ১২:০৫ বাংলা সিনেমা বিকেল ৫:২৫ পরীক্ষার প্রস’তিমূলক