মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ায় ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শুভেচ্ছা বার্তায়, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মিসেস ট্রাম্পকে সুবিধা মতো সময়ে বাংলাদেশ সফরে আসার আমন্ত্রণ জানান।

কারও বিরুদ্ধেই মিথ্যা মামলা দেয়নি সরকার, বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মানুষ পুড়িয়ে হত্যাকারী ও লুটপাটকারীদের বিরুদ্ধে বিচার চলছে, তা চলবে বলেও জানান তিনি।

গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কার্যনিবাহী সংসদের মুলতবি বৈঠকে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী আরো বলেন, দেশ ও জনগণের উন্নয়নে কাজ করাই সরকারের মূল লক্ষ্য। যারা অবৈধভাবে ক্ষমতা দখল ও নির্বাচনকে কলুষিত করেছিলো, তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না বলেও মন্তব্য করেন তিনি। দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান হবে না বলে আবারো হুশিয়ার করে দিয়ে শেখ হাসিনা বলেন, যুদ্ধাপরাধীদের যারা মদদ দিয়েছে তাদেরও বিচার করা হবে। বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করা হবে, যেখানে দারিদ্র্য বলে কিছু থাকবে না, সে লক্ষ্য নিয়ে বিভিন্ন পদক্ষেপ সরকার নিয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 7 =

আরও

রাজনীতি নয় ৭১-এ অপরাধেই যুদ্ধাপরাধিদের ফাঁসি হয়েছে; ডাভোস সম্মেলনে জানালেন প্রধানমন্ত্রী, সার্কের কার্যকারিতা হারানোর অভিযোগ নাকচ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সার্কের কার্যকারিতা এখনো শেষ