শ্রীলংকাকে চাপে রেখেছে বাংলাদেশ

শ্রীলংকাকে চাপে রেখেছে বাংলাদেশ

কলম্বোয়, নিজেদের শততম টেস্টের প্রথম দিনেই শ্রীলংকাকে চাপে রেখেছে বাংলাদেশ। প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিংয়ে নামা টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ খবর পর্যন্ত লংকানরা ৬ উইকেটে করেছে ১৮০ রান।

গলে হেরে যাওয়া প্রথম টেস্টের দল থেকে মাহমুদুল্লাহ, মুমিনুল, লিটন দাস ও তাসকিনকে বাদ দিয়ে কলম্বোয় দ্বিতীয় টেস্ট খেলতে নামে বাংলাদেশ। দলে ফেরেন ইমরুল, সাব্বির ও তাইজুল, অভিষেক হয় মোসাদ্দেক হোসেনের। শততম টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে নেমে লংকানদের ১৩ রানেই ওপেনিং জুটি ভাঙ্গেন পেসার মুস্তাফিজ। গালিতে মিরাজের হাতে ক্যাচ দেন দিমুথ করুনারত্নে।

দুই ওভার পর, মিরাজের বলে কুশাল মেন্ডিসকে স্টাম্পড করতে ভুল হয়নি, অধিনায়ক মুশফিকের। দলীয় ৩৫ রানে উপুল থারাঙ্গাকেও ফেরত পাঠান এই অফ স্পিনার। লাঞ্চের ঠিক আগে পেসার সুভাশিষ আসেলা গুনরত্নকে শিকার বানালে ৭০ রানে চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা। পঞ্চম উইকেটে দিনেশ চন্দিমাল ও ধনঞ্জয়া ডি সিলভার গড়া ৬৬ রানের জুটি ভাঙ্গেন স্পিনার তাইজুল। ৩৪ করে বোল্ড হন, ধনঞ্জয়া। হাল ধরা চন্দিমাল চা-বিরতির আগেই ৩৬ টেস্টে স্বাদ নেন দ্বাদশ হাফ সেঞ্চুরির। চা-বিরতির পর, সাকিব ফিরিয়ে দেন ডিকভেলাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + one =

আরও

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনা: নিহতের সংখ্যা বেড়ে ১৩

চুয়াডাঙ্গার দামুরহুদায় ট্রাক চাপায় নিহত হয়েছে দিনমজুর ১৩