কলম্বো টেস্টে সন্তোষজনক লিডের খোঁজে বাংলাদেশ

কলম্বো টেস্টে সন্তোষজনক লিডের খোঁজে বাংলাদেশ

সাকিবের সেঞ্চুরি আর অধিনায়ক মুশফিক ও অভিষিক্ত মোসাদ্দেক হোসেনের হাফ সেঞ্চুরিতে কলম্বো টেস্টে সন্তোষজনক লিডের খোঁজে এখন বাংলাদেশ। প্রথম ইনিংসে শ্রীলংকার ৩৩৮ টপকে যাওয়া টাইগাররা তৃতীয় দিনে শেষ খবর পর্যন্ত ৭ উইকেটে করেছে, ৪৪২ রান।

নিজেদের শততম টেস্টে, লংকানদের কাছে ১২৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন সকালে ব্যাটিংয়ে নামেন দুই অপরাজিত ব্যাটসম্যান সাকিব ও মুশফিক। শুরু থেকেই দু’জনের আক্রমনাত্মক ব্যাটিংয়ে সচল থাকে রানের চাকা।

লাঞ্চের আগে, অধিনায়ক মুশফিক ক্যারিয়ারে ১৭তম হাফ সেঞ্চুরি করে ফেরেন ব্যক্তিগত ৫২ রানে। ষষ্ঠ উইকেটে সাকিব-মুশফিক দলকে জুড়ে দেন ৯২ রান। সাকিবের সাথে জুটি বেধে দলকে লিড এনে দেন অভিষিক্ত মোসাদ্দেক। ক্যারিয়ারের প্রথম টেস্টেই হাফ সেঞ্চুরি পান এই তরুণ ব্যাটসম্যান। অন্য প্রান্তে, সাকিবও ক্যারিয়ারে স্বাদ নেন পঞ্চম সেঞ্চুরির।

তবে, সেঞ্চুরির পর আক্রমনাত্মক ব্যাটিংয়ে ১১৬ রানে ফেরেন, বাংলাদেশের সেরা অলরাউন্ডার। মেসাদ্দেকের সাথে যোগ দেন আরেক তরুণ মেহেদি মিরাজ। আগের দিন সৌম্য ৬১, তামিম ৪৯, সাব্বির ৪২ ও ইমরুল ৩৪ রান যোগ করলেও রানের খাতা খুলতে পারেননি, তাইজুল। গলে প্রথম টেস্ট ২৫৯ রানে হেরে দুই ম্যাচ সিরিজে পিছিয়ে, টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =

আরও

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনা: নিহতের সংখ্যা বেড়ে ১৩

চুয়াডাঙ্গার দামুরহুদায় ট্রাক চাপায় নিহত হয়েছে দিনমজুর ১৩