তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে বড় স্কোরের জন্য লড়ছে ভারত

তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে বড় স্কোরের জন্য লড়ছে ভারত

চেতশ্বর পুজারার অপরাজিত সেঞ্চুরীতে রাঁচিতে তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে বড় স্কোরের জন্য লড়ছে ভারত। তৃতীয় দিন শেষে অস্ট্রলিয়ার প্রথম ইনিংসে ৪৫১ রানের জবাবে ৬ উইকেটে ৩৬০ রান করেছে স্বাগতিকরা। হাতে ৪ উইকেট নিয়ে ভারত এখনো পিছিয়ে আছে ৯১ রান।

আগের দিনের এক উইকেটে ১২০ রান নিয়ে তৃতীয় দিনে পুনরায় ব্যাটিংয়ে নেমে, টপ অর্ডারের ব্যাটসম্যানদের দৃঢ়তায় ভালই করছিলো ভারত। এক পর্যায়ে ২ উইকেটে ২২৫ রান তুলে, প্রথম ইনিংসে বড় স্কোরের সম্ভবনা উজ্জ্বল করে স্বাগতিকরা। তবে মুরালি বিজয় ৮২ রানে ফিরে যাবার পর, মিডেল অর্ডারের ব্যাটসম্যানরা হতাশ করেন।

চেতশ্বর পুজারা ক্যারিয়ারে এগারোতম টেস্ট সেঞ্চুরী তুলে নিলেও, অধিনায়ক বিরাট কোহলি আবারো হতাশ করে আউট হয়েছেন ৬ করে। এরপর রাহানে, নায়ের ও আশ্বিন অল্প রানে ফিরে গেলে; প্রথম ইনিংসে বড় লিডের সম্ভবনা জাগায় অস্ট্রেলিয়া। তবে দিন শেষে পুজারা ১৩০ রানে অপরাজিত থেকে সফরকারীদের বড় লিডের পথে বাধা হয়ে দাঁড়িয়েছেন।

১৮ রানে অপরাজিত থেকে পুজারাকে ভালই সাপোর্ট দিচ্ছেন হৃদিমান শাহা। অস্ট্রেলিয়ার বোলিংয়ে প্যাট কামিন্স ৫৯ রানে ৪ উইকেট নিলেও, দুই স্পিনার স্টিভেন ও’কিফ ও নাথান লিয়ন হতাশ করেছেন। চার টেস্ট সিরিজে এখন ১-১ এ সমতা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 2 =

আরও

চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনা: নিহতের সংখ্যা বেড়ে ১৩

চুয়াডাঙ্গার দামুরহুদায় ট্রাক চাপায় নিহত হয়েছে দিনমজুর ১৩