প্রচণ্ড তুষারপাত ও শীতে ইতালী, গ্রিস, পোল্যান্ড, রাশিয়াসহ ইউরোপের কয়েকটি দেশে নিহত হয়েছে অন্তত ২০ জন।

প্রচণ্ড তুষারপাত ও শীতে ইতালী, গ্রিস, পোল্যান্ড, রাশিয়াসহ ইউরোপের কয়েকটি দেশে নিহত হয়েছে অন্তত ২০ জন।

প্রচণ্ড তুষারপাত ও শীতে ইতালী, গ্রিস, পোল্যান্ড, রাশিয়াসহ ইউরোপের কয়েকটি দেশে নিহত হয়েছে অন্তত ২০ জন। এছাড়া বিপর্যস্ত যুক্তরাষ্ট্রসহ অন্য দেশগুলোও। রাস্তাঘাটে বরফ জমে যাওয়ায় দেশগুলোতে যান চলাচল বন্ধ রয়েছে।

তুষারপাতে সবচে’ নাজুক অবস্থা পোল্যান্ড ও ইতালির। প্রচণ্ড শীত ও শীতজনিত রোগে পোল্যান্ডে এরই মধ্যে মারা গেছে অন্তত ১০জন। ইতালিতে মারা গেছে সাতজন। সোমবার পর্যন্ত সেখানকার সব স্কুল কলেজ বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ রয়েছে ফেরি চলাচল। বাতিল করা হয়েছে বিমানের ফ্লাইট। তুরস্কে শুধু শনিবারই বাতিল করা হয় অন্তত সাড়ে ছয়শ’ ফ্লাইট। ১২০ বছরের মধ্যে ভয়াবহ শীত পড়েছে রাশিয়ায়। রাতে সেখানে তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে আসে। গ্রিসের উত্তরাঞ্চল ও কয়েকটি দ্বীপের তাপমাত্রা শূন্য ডিগ্রি সেলসিয়াস। বুলগেরিয়ায় তুষারঝড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে অন্তত ৭৫ হাজার ঘরবাড়িতে। দেশ দু’টিতে প্রচণ্ড শীতে মারা গেছে তিন অভিবাসী। এছাড়া টানা তুষারপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলো। পিচ্ছিল সড়কে ঘটছে দুর্ঘটনা। শনিবার নাগাদ রাজ্যগুলোতে এক হাজার গাড়ি দুর্ঘটনা রেকর্ড করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − two =

আরও

রাজনীতি নয় ৭১-এ অপরাধেই যুদ্ধাপরাধিদের ফাঁসি হয়েছে; ডাভোস সম্মেলনে জানালেন প্রধানমন্ত্রী, সার্কের কার্যকারিতা হারানোর অভিযোগ নাকচ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সার্কের কার্যকারিতা এখনো শেষ