ঈদ-উল-ফিতর ২০১৭

ঈদের বিশেষ নাটক ‘অ্যাভারেজ আসলাম ইজ নট এ ব্যাচেলর’

By নিউজ ডেস্ক

June 25, 2017

৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘অ্যাভারেজ আসলাম ইজ নট এ ব্যাচেলর’ বাংলাভিশনে প্রচারিত হবে পবিত্র ঈদ-উল-ফিতরে ঈদের দিন থেকে ৭ম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সাগর জাহান।

নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, শখ, তানিয়া আহমেদ, গোলাম ফরিদা ছন্দা, ফজলুর রহমান বাবু, ফারুক আহমেদ, রোবেনা রেজা জুই, কচি খন্দকার, আরফান আহমেদ, মারজুক রাসেল, আখম হাসান, নাদিয়া খানম, পরেশ আচার্য, মুনিরা মিঠু, নাজমুল হুদা বাচ্চু, মাসুদ হারুন, জামিল প্রমুখ।

আসলামের বাড়ির মানুষের পিরাপিরিতে আসলাম মেয়ে দেখতে আর জায়গাজমি ঝামেলা মিটাতে মামা বাড়ি যায়। এই খবর শোনার পর পারিহা তার বোন মারিহাকে আসলামকে ভালবাসার ব্যাপারটা জানায়। আসলামের মামা বাড়ীতে শুধু আসলামের মামা বুলেট আর তার দেখা শুনার জন্য দূর সম্পকের আত্মীয় ফজলে ওরফে ফলো ফাজিল থাকে।

আসলাম গ্রামে পৌছাতেই তার ছোট বেলার বন্ধু কেরামতের সাথে দেখা। কেরামত পশু ডাক্তার। কিছুক্ষণ আগে সে মুরগিকে ইঞ্জেকশান দিতে গিয়ে মুরগির মালিকে ইঞ্জেকশান দিয়ে এখন দৌড়াচ্ছে। আসলাম বাড়ীতে পৌঁছে সুহানাকে দেখতে পায়। সুহানার সাথেই আসলামের বিয়ের কথা চলছিল।

কিন্তু সুহানা কেরামতকে পছন্দ করে। সুহানার বড় বোন দিলরুবার জোড়ের কারনে সুহানা আসলামকে দেখতে আসছে। দিলরুবা লোভী মহিলা। সে সুহানার সাথে আসলামের বিয়ে করাতে চায় আসলামের সম্পত্তির জন্য।

এদিকে ওই দিন সকালে জগ্লু মারিহা পারিহা আর লাল্লু আসলামের নানি বাড়ি এসে পরে আসলামের বিয়ে ভাঙতে। আসার আগে জগ্লু সাবেরুদ্দিনকে ফোনে আসলামের গ্রামের বাড়ি আসতে বলে সাবেরুদ্দিন পারিহার টানে এখানে এসে পরে। এভাবে গল্প আগাতে থাকে।