ঈদে বাংলাভিশনের বিশেষ টেলিফিল্ম ‘বাদাবন’

সুমন আনোয়ার-এর রচনা ও পরিচালনায় টেলিফিল্ম ‘বাদাবন’ বাংলাভিশনে প্রচার হবে ঈদের ৪র্থ দিন বেলা ২টা ১০ মিনিটে। টেলিফিল্মে অভিনয় করেছেন আরফান নিশো, মামুনুর রশীদ, মৌসুমী হামিদ, হিন্দোল রায়, উজ্জল মাহমুদ, এজাজ বারী, আমানুল হক হেলাল প্রমুখ।

পঁচিশ বছর পর হারিয়ে যাওয়া বোনকে খুঁজতে এসে বোনের হাতেই জিম্মি হোন সামির, নিজের প্রিয় ছোট বোন ও পরিবারের ঐতিহ্যের বন্দুক খুঁজতে এসে ছোট বোনের হাতে খুন হয় সামির। সুন্দরবনের বিখ্যাত জলদস্যু রানী বাহিনী। এই রানী প্রয়াত জলদস্যু জালাল এর পালক কন্যা।

প্রায় পঁচিশ বছর আগে রানীকে অপহরণ করেছিলো জালাল, সে সময় রানীর বাবা মারা যায়, খোয়া যায় পারিবারিক ঐতিহ্যবাহী বন্দুক ও একমাত্র কন্যা রানী, রানীর মা ও রানীর ভাই সামির প্রাণে বেঁচে ফিরে আসে, তারপর রানীর মা অনেক চেষ্টা করেও রানীকে উদ্ধার করতে পারেনি, বহু বছর প্রবাসী রানীর মা মারা গেলে রানীর ভাই সামীর রানীকে খুঁঁজতে আসে সুন্দরবনে।

রানী বাহিনীর মূল কাজ চোরাকারবারী, ডাকাতী, অপহরণ ও গাছ পাচার, সুন্দরবন ও তার আশে পাশের সমস্ত অঞ্চল রানী বাহিনীর নামে ভয়ে অস্থির, সামির বিদেশ থেকে আসা ধনী পর্যটক তাই খুব সহজেই রানীর লোকজনের হাতে জিম্মি হয় সামির।

আস্তানায় জিম্মি অবস্থায় রানীকে দেখে কখনও চিন্তাও করতে পারেনি সামির, এটা তার আপন হারিয়ে যাওয়া ছোট বোন, যাকে খুঁজতে সে সুন্দরবনের এই জঙ্গলে জিম্মি অবস্থায়। রানীর দলের লোকেরা সামির এর কাছ থেকে জিম্মি মুক্তিপন হিসেবে টাকা চাইলে, সামির তার আপন কোন মানুষের নাম বা নাম্বার দিতে পারে না বাংলাদেশে, রানীর লোকদের কাছে সামির সব সময় একটাই অনুরোধ করে সে শুধু একবার রানীর সাথে কথা বলবে, কিন্তু দলের লোকেরা সামিরকে রানী পর্যন্ত যেতে দেয় না।

অনেক কষ্টে সামির জিম্মি অবস্থা থেকে পালিয়ে যখন রানীর সাথে কথা বলতে যায়, তখন রানী ভাবে জিম্মি সামির আটকানো অবস্থা থেকে ছুটে তাকে আμমন করতে যাচ্ছে, রানী তার চুলের চুরিওয়ালা কাটাটা খুলে সামির এর পেটে ঢুকিয়ে দেয়, রক্তাক্ত সামির তারপর রানীকে বোঝানোর চেষ্টা করে সে তার ভাই, ছবি দেখে যখন বুঝতে পারে রানী সামির তার ভাই, ততক্ষণে সামির মারা যায়। এত বছর পর রানী নিজের ভাইকে হাতের কাছে পেয়ে জন্ম পরিচয় সূত্র জানতে পারেনি, নিজ হাতে খুন করেছে আপন ভাইকে।

You may also like

নির্বাচনে দায়িত্ব পালনে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ; সিইসি’র

নিরপেক্ষতা বজায় রেখে নির্বাচনে দায়িত্ব পালনে সহকারি রিটার্নিং