৭ এপ্রিল থেকে ভ্যাকসিনের ২য় ডোজ দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী করোনার প্রথম ডোজ গ্রহণের ৮ সপ্তাহ পর ২য় ডোজ গ্রহণের কথা বলা হয়েছে। সে অনুযায়ী আগামী ৭ এপ্রিল থেকে দেশব্যাপী ২য় ডোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আধুনিকায়ন, সম্প্রসারণ এবং পুনঃনির্মাণ প্রকল্পের অগ্রগতি সংক্রান্ত সভা শেষে উপস্থিত মিডিয়াকর্মীদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী এ সব কথা বলেন। তিনি জানান, বর্তমানে দেশে ভ্যাকসিন গ্রহণের জন্য ৩৬ লাখ ৪৩ হাজার দুইশ’ ৫৯ জন রেজিস্ট্রেশন করেছেন। দেশে এ পর্যন্ত (২৭ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত) ২৩ লক্ষ ৮ হাজার ১৫৭ জন মানুষ ভ্যাকসিন গ্রহণ করেছেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, বাংলাদেশে করোনা ভ্যাকসিন সরবরাহের জন্য বিশ্বের অনেক দেশই আগ্রহ প্রকাশ করছে এবং সরকারের সাথে আলোচনা করছে। দেশে চলমান চল্লিশোর্ধ ব্যক্তিদের ভ্যাকসিন প্রদান কার্যক্রমের পাশাপাশি শিক্ষক, বিমানের পাইলট, জাহাজের ক্রুসহ অন্য ফ্রন্টলাইনারদের ভ্যাকসিন দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে বলেও সভায় জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

বিভি/এসএমএফ/এমএইচকে

You may also like

করোনায় ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৯ জন

করোনাভাইরাসের সংক্রমণে ২৪ ঘণ্টায় দেশে আরও সাত জন