ইভিএম ব্যবহারেও সরকারের দুরভিসন্ধি আছেঃ ড. খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, পৌর নির্বাচনে জনগণ ভোট দিতে পারছে না। বিগত সংসদ নির্বাচনের ধারাবাহিকতায় পৌরভোটও লুট করে নেয়া হচ্ছে। ইভিএম ব্যবহারেও সরকারের দুরভিসন্ধি আছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, নির্বাচন প্রক্রিয়াকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দেয়া হচ্ছে। ভোটের প্রতি মানুষের আস্থা সম্পূর্ণরূপে নষ্ট করে দেয়া হচ্ছে।

গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির এক সভায় কমিটির আহ্বায়ক ও দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ এসব কথা বলেন।
একতরফাভাবে গায়ের জোরে ভোট কেড়ে নেয়া হচ্ছে। ইভিএম ব্যবহারেও সরকারের দুরভিসন্ধি আছে। নির্বাচন প্রক্রিয়াকে সম্পূর্নভাবে ধ্বংস করে দেয়া হচ্ছে। ভোটের প্রতি মানুষের আস্থা সম্পূর্ণরূপে নষ্ট করে দেয়া হচ্ছে। গণতন্ত্র হরণ করে ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে। সরকার গত ১২ বছর গায়ের জোরে ক্ষমতায় আছে। বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে। গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার জন্য দায়িত্ব নিয়ে এগুতে হবে বিএনপিকে।
বছরব্যাপি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবে বিএনপি। এ লক্ষ্যে বিষয়ভিত্তিক ও বিভাগীয় বিভিন্ন কমিটি গঠন করা হয়েছে। এসময় ড. খন্দকার মোশাররফ বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে খাটো করতে চায় একটি চক্র। জিয়াকে ছোট করা মানে মুক্তিযুদ্ধকে ছোট করা। বারবার ইতিহাসকে বিকৃত করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করা হচ্ছে বলেও অভিযোগ তোলেন তিনি।

You may also like

জিয়াউর রহমানের অবস্থান স্বাধীনতাযুদ্ধের ইতিহাসের ক্ষুদ্র জায়গায় : কৃষিমন্ত্রী

পাকিস্তানের এ দেশীয় দোসর ও তাঁবেদাররা মুক্তিযুদ্ধের চেতনা