চারদিনেও ঠিক হয়নি আমিনবাজারের সালেহপুর সেতুর ফাটল

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারের সালেহপুর ব্রিজে ফাটল দেখা দেয়ায় টানা চতুর্থ দিনের মতো মহাসড়কের একপাশে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে তীব্র যানজটে নাকাল ঢাকা-আরিচা মহাসড়কের যাত্রীরা।

মহাসড়কের গুরুত্বপূর্ণ এই সেতুটি রবিবার থেকে মেরামত শুরু করেছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। জীবনের ঝুঁকি নিয়েই প্রায় ভগ্ন সেতুর ওপর দিয়ে যান চলাচল করছে। যেকোন সময় সেতুটি ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন এই সড়ক সেতু ব্যবহারকারীরা। গত চারদিন ধরে মহাসড়কে যানজট ঠেকাতে হিমশিম খাচ্ছে সাভার হাইওয়ে পুলিশ। সাভার হাইওয়ে পুলিশের ওসি বলেন, গত চারদিন আগে তুরাগ নদীর উপর প্রায় একশ’ বছর আগে নির্মিত ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের সালেহপুর সেতুর আটটি বিমের মধ্যে চারটিতে ফাটল দেখা দেয়।  সেতুর এক পাশ দেবে যায়। একপাশ দিয়ে যানবাহন চলাচল করার ফলে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। এ ঘটনায় সেতুটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ভারি যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সওজ।

রবিবার থেকে ঝুঁকিপূর্ণ সেতুটির মেরামত কাজ শুরু করেছে সড়ক বিভাগ। যানজট এড়াতে যানবাহনগুলোকে বিকল্প পথ ব্যবহার করতে অনুরোধ জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। ব্রিজটি মেরামত করতে আরও তিন সপ্তাহ সময় লাগতে পারে বলে জানা গেছে।

You may also like

কুষ্টিয়ায় ট্রেনের বগি লাইনচ্যুত; রাজশাহী থেকে খুলনার ট্রেন চলাচল বন্ধ

মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে কুষ্টিয়ায়। এতে বন্ধ