কালও হালকা বা মাঝারী বৃষ্টির সম্ভাবনা, নেই শৈত্য প্রবাহের শংকাঃ আবহাওয়া বার্তা

বৃহস্পতিবারও ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। বুধবার সীতাকুন্ডে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১.৩° সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। 

মাঘের শুরুতে সারাদেশে আকাশ কুয়াশাচ্ছন্ন। কোথাও সূর্যের দেখা নেই। সকাল থেকেই কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে। বৃহস্পতিবারও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে শৈত্য প্রবাহের আশংকা নেই।

এদিকে, দেশজুড়ে শীত আর বৃষ্টিতে নাকাল শ্রমজীবী ছিন্নমূল মানুষ। জুবুথবু অবস্থা উত্তরাঞ্চলের জনজীবনের। মাঘের শীতে কাঁপছে চুয়াডাঙ্গার জনপদ। এতে দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষ। প্রচন্ড ঠান্ডার কারণে কাজে যেতে পারছেন না তারা। এ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। কনকনে ঠান্ডা আর উত্তরের হিমেল বাতাসে দুর্ভোগে পড়েছে কুড়িগ্রামের মানুষ। সারাদিনে সূর্যের দেখা না মেলায় খড়কুটা জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে নিম্ন আয়ের মানুষরা।গরম কাপড়ের অভাবে কষ্ট পাচ্ছে হতদরিদ্র পরিবারের শিশু ও বৃদ্ধরা।

সাতক্ষীরায়ও জেকে বসেছে শীত। ঠান্ডার কারণে কোভিড-১৯ সহ শীতজনিত নানা রোগে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ চিকিৎসকদের।

 

You may also like

কুষ্টিয়ায় ট্রেনের বগি লাইনচ্যুত; রাজশাহী থেকে খুলনার ট্রেন চলাচল বন্ধ

মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে কুষ্টিয়ায়। এতে বন্ধ