শতভাগ আশাবাদী রেজাউল করিম, কারচুপির অভিযোগ ডা. শাহাদাতের

পাল্টাপাল্টি অভিযোগ ও বিচ্ছিন্ন সংষর্ঘের মধ্য দিয়ে শেষ হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। গণনা শেষে রাতেই বেসরকারিভাবে ফলাফল ঘোষণা হতে পারে।

ভোট গণনা শেষে কেন্দ্রে কেন্দ্রে ফলাফল প্রকাশ করা হবে। পরে সেই ফলাফল চলে যাবে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে। রিটার্নিং কর্মকর্তা সব কেন্দ্রের ফলাফল নিয়ে রাতে বেসরকারিভাবে বিজয়ী মেয়রের নাম ঘোষণা হবে বলে আশা করা হচ্ছে। নির্বাচন নিয়ন্ত্রণ কেন্দ্র থেকে একইসঙ্গে বিজয়ী ৩৯ জন সাধারণ কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত কাউন্সিলরের নামও ঘোষণা হবে।

সকাল আট থেকে শুরু হওয়া এই ভোট চলে বিকাল চারটা পর্যন্ত। সকাল ৯টায় এখলাছুর রহমান প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি দাবি করেন, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। বিএনপির এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, তার অভিযোগের পার্টি। তাঁর মতে, সাংগঠনিক দুর্বলতার কারণে বিএনপি এজেন্ট দিতে পারেনি।

সকাল ১০ টায় বাংলাদেশ টিচার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। শতভাগ ভোট চুরির অভিযোগ করে শেষ দেখতে মাঠে থাকার ঘোষণা দেন তিনি। তাঁর নিজের বাড়ির একাধিক লোক, এমনকি দারোয়ানকেও কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ তুলেছেন তিনি। ভোটারদের কেন্দ্রে আসা ঠেকাতে নানা মেকানিজম করা হচ্ছে উল্লেখ করে ডা. শাহাদাত আরও জানান, প্রশাসনের লোকজন বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীর মতো কাজ করছে।

You may also like

করোনায় ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৯ জন

করোনাভাইরাসের সংক্রমণে ২৪ ঘণ্টায় দেশে আরও সাত জন