টিকায় অগ্রাধিকারপ্রাপ্তদের তালিকা সংসদে প্রকাশ

করোনাভাইরাসের টিকা আগে কারা পাবেন, তার তালিকা সংসদে প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জাতীয় সংসদের অধিবেশনে এক তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে এ তালিকা প্রকাশ করা হয়।

টেবিলে উত্থাপিত জবাবে প্রধানমন্ত্রী জানিয়েছেন, স্বাস্থ্যসেবায় সরাসরি সম্পৃক্ত চার লাখ ৫২ হাজার ২৭ জন সরকারি স্বাস্থ্যকর্মী আগে টিকা পাবেন। এরপর ভ্যাকসিন পাবেন, কোভিড-১৯ স্বাস্থ্যসেবায় সরাসরি সম্পৃক্ত অনুমোদিত বেসরকারি ও প্রাইভেট হাসপাতালের ছয় লাখ স্বাস্থ্যকর্মী। তারপর বীর মুক্তিযোদ্ধা, সম্মুখসারির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, প্রতিরক্ষা বাহিনীর সদস্য, রাষ্ট্র পরিচালনায় অপরিহার্য কার্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও সম্মুখসারির গণমাধ্যমকর্মী।

এরপর নির্বাচিত জনপ্রতিনিধি, সিটি করপোরেশন ও পৌরসভার সম্মুখসারির কর্মচারী, ধর্মীয় প্রতিনিধি, মৃতদেহ সৎকারে নিয়োজিত ব্যক্তি ও জরুরি সেবায় নিয়োজিত কর্মী। প্রবাসী অদক্ষ শ্রমিক, জেলা-উপজেলায় জরুরি সেবায় সম্পৃক্ত সরকারি কর্মচারী ও ব্যাংক কর্মকর্তা-কর্মচারী। তারপর স্বল্প রোগ প্রতিরোধ ক্ষমতার জনগোষ্ঠী, বয়স্ক জনগোষ্ঠী, ফুটবল, ক্রিকেট ও হকি ইত্যাদি জাতীয় দলের খেলোয়াড়গণ।

You may also like

জিয়াউর রহমানের অবস্থান স্বাধীনতাযুদ্ধের ইতিহাসের ক্ষুদ্র জায়গায় : কৃষিমন্ত্রী

পাকিস্তানের এ দেশীয় দোসর ও তাঁবেদাররা মুক্তিযুদ্ধের চেতনা