চট্টগ্রামে গ্যাস লাইনে বিস্ফোরণ, নারী ও শিশুসহ নিহত ৭

চট্টগ্রামের পাথরঘাটায় একটি বাড়ির গ্যাস লাইন বিস্ফোরণে দেয়াল ধ্বসে পড়ে এক শিশু ও দুই নারীসহ সাতজন নিহত হয়েছে। একজন দগ্ধসহ আহত আরো দশজন। নিহতদের মধ্যে পরিচয় পাওয়া দু’জন হলেন- কক্সবাজারের উখিয়ার রং মিস্ত্রী নুরুল ইসলাম ও পটিয়ার মেহেরহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অ্যানি বড়ুয়া। চট্টগ্রাম থেকে শাহেদা পিয়ার
রিপোর্ট।

প্রতিদিনের মতো সকালে স্কুলে যাচ্ছিলেন পটিয়ার মেহেরআটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা এ্যানী বড়ুয়া।কিন্তু হঠাৎ সকাল ৯টার দিকে চট্টগ্রাম নগরীর পাথরঘাটা এলাকার ব্রিকফিল্ড রোডের কুঞ্জমণি ভবনের নীচ তলায় গ্যাসের লাইন বিস্ফোরণে দেয়াল ধ্বসে পড়ে বিকট শব্দে। আর দেয়াল চাপা পড়ে এ্যানী বড়ুয়াসহ নিহত হন দুই নারী ও এক শিশুসহ সাতজন। এ ঘটনায় একজন দগ্ধসহ আহত হন আরো কমপক্ষে দশজন।

ঘটনার পরপরই খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা, গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে ফলে এ হতাহতের ঘটনা।  নিহতদের সবাই পথচারী। কেউ যাচ্ছিলেন নিজ গন্তব্যে, আবার কেউবা ফিরছিলেন ঘরে। কিন্তু মুহূর্তের মধ্যেই বদলে যায় দৃশ্যপট। স্বজনহারাদের আহাজারিতে ভারী হয়ে ওঠে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বাতাস।  দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। আহতদের সর্বোচ্চ চিকিৎসার আশ্বাস দেন তিনি।

You may also like

ভারতের সাথে সুসম্পর্কের কোনো টানাপোড়েন চায় না বাংলাদেশ: কাদের

ভারতের নাগরিকত্ব সংশোধন বিলের বিষয়টি সরকার গভীরভাবে পর্যবেক্ষণ