নারায়ণগঞ্জের বিস্ফোরণে ২৪ জনের মৃত্যু

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে মারা গেলেন আরো দুইজন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৪ জনে। এ পর্যন্ত ২২ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। চিকিৎসাধীন ১৩ জনের অবস্থাও আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। এদিকে, স্বাস্থ্যমন্ত্রী বলেছেন দগ্ধদের চিকিৎসায় কোনো ঘাটতি নেই। তবে ডাক্তার জাফরউল্লাহ চৌধুরী বলেছেন, দেশে আরো বেশি বার্ন ইউনিট থাকলে প্রাণহানি কমানো যেতো।

সময় যতো যাচ্ছে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে বাড়ছে নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা। সবশেষ খবর পর্যন্ত মর্মান্তিক এই ঘটনায় প্রাণ হারালেন ২৪ জন। আর ২২ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে স্বজনদের কাছে। পরিবারের উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা অনেকেই। দাবি জানালেন দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির।

এদিকে, দগ্ধদের শরীর ৬০ থেকে ৭০ শতাংশ পুড়ে গেছে এবং সবারই শ্বাসনালী ক্ষতিগ্রস্থ বলে জানিয়েছেন ডাক্তার সামন্ত লাল সেন। আহতদের দেখে সার্বিক চিকিৎসার উন্নতি করার পরামর্শ দিয়েছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরউল্লাহ। আর স্বাস্থ্য ও দুর্যোগমন্ত্রী বলেছেন, নিহত ও আহতদের পাশে থাকবে সরকার। ঘটনা তদন্তে আলাদা তিনটি কমিটি গঠন করা হয়েছে

 

You may also like

পটুয়াখালী স্পীডবোট ডুবির ঘটনায় চারজনের লাশ উদ্ধার

পটুয়াখালীর আগুনমুখা নদীতে স্পীডবোট ডুবির ঘটনায় পাঁচজনের লাশ