শ্রদ্ধা আর ভালবাসায় বিদায় নিলেন কথা সাহিত্যিক রাবেয়া খাতুন

ফুলেল শ্রদ্ধা আর ভালবাসায় সিক্ত হয়ে বিদায় নিলেন বিশিষ্ট কথা সাহিত্যিক রাবেয়া খাতুন। চিরনিন্দ্রায় শায়িত হলেন বনানী কবরস্থানে। সোমবার তিনটা ৪৫ মিনিটে তাঁকে সেখানে দাফন করা হয়।

এর আগে, চ্যানেল আই প্রাঙ্গনে জানাযা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন দেশের শিল্প সাহিত্য অঙ্গন থেকে শুরু করে রাজনীতি, সংস্কৃতি ও সিনেমা অঙ্গনসহ সর্বস্তরের মানুষ। সেখান থেকে বনানী কবরস্থানে দাফন করা হয় এই মহিয়সী লেখিকাকে।

এদিকে, সোমবার দুপুরে বাংলা একাডেমি প্রাঙ্গনে নেয়া হয় রাবেয়া খাতুনকে। যে বাংলা একাডেমিতে ছিল তাঁর দীর্ঘ পদচারণা, সেখানে কফিনে চড়ে শেষবারের মতো গিয়েছিলেন কথা সাহিত্যিক রাবেয়া খাতুন। তাঁর বিদায় বেলায় দীর্ঘদিনের সহকর্মী ও চলার পথের সঙ্গীরা ছিলেন বেদনা বিধূর।

স্বাধীনতা, একুশে ও বাংলা একাডেমি পুরস্কার পাওয়া গুণী এই লেখকের মরদেহে শেষ শ্রদ্ধা জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার অগ্রজ রাবেয়া খাতুনের মৃত্যুতে শূন্যস্থান পূরণ হবার নয়। রবিবার সন্ধ্যা ৬টায় রাজধানীর বনানীতে নিজ বাসায় বার্ধক্যের কারণে মারা যান ৮৬ বছর বয়সী এই কথা সাহিত্যিক।

 

You may also like

টঙ্গীর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার

গাজীপুরের টঙ্গীতে শিশু উন্নয়ন কেন্দ্র থেকে রিজ উদ্দিন