ধর্ষণ বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণসহ ৯ দফা দাবিতে লংমার্চ

ধর্ষণ বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণসহ ৯ দফা দাবিতে ঢাকা থেকে নোয়াখালী-মুখী দু’দিনের লংমার্চ করছে বাম ছাত্র সংগঠনগুলোর প্লাটফর্ম ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ। শাহবাগ থেকে শুরু করে প্রেসক্লাব ও গুলিস্তান থেকে গাড়িতে করে নোয়াখালীর উদ্দেশে যাত্রা করে লংমার্চ। এর আগে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রনেতারা বলেন, ভয়াবহ অন্ধকারে পতিত হয়েছে বাংলাদেশ।

পূর্বঘোষণা অনুযায়ী নোয়াখালী অভিমুখে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ নামের সংগঠনের লংমার্চ। প্ল্যাটফর্মটির নেতৃত্বে কয়েকটি বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। দেশব্যাপী অব্যাহত ধর্ষণের প্রতিবাদে মিছিল আর শ্লোগানে মুখরিত রাজধানীর প্রধান প্রধান সড়ক। শাহবাগ থেকে শুরু হয়ে মৎস ভবন, প্রেসক্লাব হয়ে গুলিস্তান।

সেখান থেকে গাড়িতে চড়ে যাত্রা করে লংমার্চ। নারায়নগঞ্জ, কুমিল্লা, ফেনী হয়ে গন্তব্য মধ্যযুগীয় বর্বরতায় নারীকে বিবস্ত্র করে নির্যাতনের স্থান নোয়াখালীর এখলাসপুর। এর আগে সকালে সাড়ে দশটায় রাজধানীর শাহবাগে সমাবেশের মধ্য দিয়ে শুরু হয় কর্মসূচি । এসময় ছাত্রনেতারা বলেন সর্বোচ্চ শাস্তির বিধান করলেই ধর্ষণ বন্ধ হবে না। লংমার্চ শেষে নোয়াখালিতে শনিবার হবে সমাবেশ। মিজানুর রহমান সবুজ, বাংলাদেশ, ঢাকা।

You may also like

গোল্ডেন মনিরের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এলাকাবাসির

গোল্ডেন মনিরের দৃষ্টান্তমূলক শাস্তি ও তার বাবার নামে