বাংলাদেশকে বিশ্বে তুলে ধরার কাজ চলছে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশকে অপার সম্ভাবনার দেশ হিসেবে সারা বিশ্বে তুলে ধরতে জনকূটনীতির ওপর জোর দিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে ‘Who’s Who’-এর গুণীজন সম্মাননা সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছিন্ন। আমরা এ বিষয়টি সারা বিশ্বে তুলে ধরতে চাই। মানুষের প্রতি বঙ্গবন্ধুর ত্যাগ, তিতিক্ষার কথা সবাইকে জানাতে চাই। জনকূটনীতির ওপর গুরুত্বারোপ করে ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় ‘জনকূটনীতি’ অনুবিভাগ চালু করেছে।’

দেশের ইমেজ বৃদ্ধির জন্য স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত ব্যক্তিরা ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী। বিশেষ ক্ষেত্রে অবদান রাখা ব্যক্তিদের পদাঙ্ক অনুসরণ করে সবাইকে দেশ ও মানুষের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

সম্প্রতি শিক্ষা, সংস্কৃতি, সাহিত্য, সাংবাদিকতাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১১জন গুণী ব্যক্তিকে ‘Who’s Who Bangladesh 2020 অ্যাওয়ার্ড দেয়া  হয়। তারা হলেন-শিল্প ও সাহিত্যে বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান, সামাজিক কর্মকাণ্ডে খন্দকার মহিউদ্দীন, কৃষিতে মোঃ আব্দুল বাসির বদু মিয়া, শিল্প-বাণিজ্যে আবদুল হালিম পাটোয়ারী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান- আবদুল হালিম পাটোয়ারী, উদ্যোক্তায় অরর্চাড গ্রুপের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান মোহাম্মদ ফারুক, নারী উদ্যোক্তায় বিবি রাসেল।

You may also like

মা-ছেলে হত্যায় বাবাসহ তিনজনের মৃত্যুদণ্ড

রাজধানীর কাকরাইলে মা ও ছেলেকে গলাকেটে হত্যার দায়ে