ভিআইপিদের আগে ভ্যাকসিন নেয়ার পরামর্শ রিজভীর

করোনার টিকাদানের প্রক্রিয়ার সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সাধারণ মানুষকে গিনিপিগ না বানিয়ে ভিআইপিদের আগে ভ্যাকসিন নেয়ার পরামর্শ দেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করে এসব কথা বলেন রুহুল কবির রিজভী।

ভিআইপিদের অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা দেয়ার কোনো পরিকল্পনা নেই স্বাস্থ্যমন্ত্রীর- এমন বক্তব্যের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেছেন, “ওনারা ভিআইপিদের আগে গরীবদের ওপর প্রয়োগ করে গরীব বাঁচে না মরে দেখবেন। অথচ নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও আগে করোনা টিকা নিয়েছেন। এমনকি দেশটির শীর্ষ সংক্রামক বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচিও নিয়েছেন”।

রিজভী আরো বলেন, ভোটকেন্দ্রের মত নাকি ভ্যাকসিনের কেন্দ্র করা হবে। তাহলে তো এই সরকারের যে বৈশিষ্ট্য ভোট কেন্দ্র মানেই ভোটাররা যেতে পারবে না। সুষ্ঠু ভোট হয় না। আওয়ামী লীগের লোকেরা ব্যালটবক্স ভর্তি করেন। ভ্যাকসিনের কেন্দ্র যদি ইউনিয়ন গ্রামে করা হয় তাহলে আওয়ামী লীগের লোকেরা এই ভ্যাকসিন পাবে এবং তারা যাদের সুপারিশ করবে কেবল তারাই তো ভ্যাকসিন পাবে বলেও মনে করেন তিনি।

You may also like

জিয়াউর রহমানের অবস্থান স্বাধীনতাযুদ্ধের ইতিহাসের ক্ষুদ্র জায়গায় : কৃষিমন্ত্রী

পাকিস্তানের এ দেশীয় দোসর ও তাঁবেদাররা মুক্তিযুদ্ধের চেতনা