রঙ বাংলাদেশ’র একুশ

২১শে ফেব্রুয়ারি, শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চারপাশে থাকে নানা আয়োজন। সেই সাথে পোশাকেও অনেক নিতে চান নতুনের স্বাদ। সেই সুবাদে পোশাক কারিগর ও প্রতিষ্ঠানগুলো তাদের সংগ্রহে আনেন নানা নকশা।

রঙ বাংলাদেশ এবার ভাষার মাসে নতুন পোশাকের পসরা সাজিয়েছে বর্ণমালাকে নকশার বিষয় করে।

প্রতিষ্ঠানটি জানায়, একুশের সংগ্রহে সাদা, কালো ও লালের পাশাপাশি এসেছে ধূসর রংয়ের ব্যবহার। সুতি আর হাফ-সিল্ক কাপড়ে ব্লক প্রিন্ট ও এমব্রডারিতে করা হয়েছে জমিন অলঙ্করণ। প্রতিটি পোশাকের নকশায় নান্দনিক মাত্রা দেওয়ার চেষ্টা করা হয়েছে নানান অনুষঙ্গের সন্নিবেশে।

সংগ্রহে রয়েছেঃ শাড়ি, সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, সিঙ্গেল ওড়না, ব্লাউজ, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, উত্তরীয়। ছোটদের কামিজ, ফ্রক, স্কার্ট-টপস সেট, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট। এসব পোশাকের মূল্যসীমা সাড়ে ৮শ’ থেকে ৪ হাজার টাকার মধ্যে। উৎসবের পরিপূর্ণতার জন্যে পাওয়া যাবে যুগল ও পরিবারের সবার জন্যে একই বিষয়বস্তু নির্ভর পোশাক। উপহার সামগ্রী হিসাবে রয়েছে একুশের নানান মগ। রয়েছে গয়না, মেয়েদের ব্যাগ ও পার্স।

রঙ বাংলাদেশের সাব ব্র্যান্ড ওয়েস্ট রঙ এবং রঙ জুনিয়র’য়ের পোশাকেও রয়েছে একুশের আমেজ। প্রতিষ্ঠানের বিক্রয়কেন্দ্র ছাড়াও তাদের ফেসবুক পেইজ ও ওয়েবসাইট থেকেও সংগ্রহ করা যাবে একুশের পোশাক।

বিভি/এনজি

You may also like

কুষ্টিয়ায় ট্রেনের বগি লাইনচ্যুত; রাজশাহী থেকে খুলনার ট্রেন চলাচল বন্ধ

মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে কুষ্টিয়ায়। এতে বন্ধ