শত্রুতা নয়; সবার সাথে বন্ধুত্ব চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারো সাথে শত্রুতা নয়, সব দেশের সাথে বন্ধুত্ব রাখতে চায় বাংলাদেশ। ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের গ্রাজুয়েশন সেরিমনির উদ্বোধনী আয়োজনে ভার্চুয়ালি দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে সামরিক বাহিনীকে আধুনিক ও শক্তিশালী করে গড়ে তুলছে সরকার। তিনি মনে করিয়ে দেন, সামরিক বাহিনীর উন্নয়নে সব সময়ই কাজ করেছে আওয়ামী লীগ সরকার। এজন্য ফোর্সেস গোল ২০৩০ প্রণয়ন করা হয়েছে। রোহিঙ্গারা যাতে নিরাপদে দেশে ফিরতে পারে সেজন্য মিয়ানমারের সাথে শান্তিপূর্ণ আলোচনা চলছে বলেও জানান প্রধানমন্ত্রী।

এবার ৪৩ জন বিদেশী কর্মকর্তাসহ মোট ২২৫ জন কর্মকর্তা এবছর গ্রাজুয়েট হয়েছেন। তাদের অভিনন্দন জানিয়ে দেশ ও দেশের স্বাধীনতার প্রতি তাদের দায়বদ্ধতার কথা স্মরণ করিয়ে দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, নারী উন্নয়ন, নারী শিক্ষা, ডিজিটাল বাংলাদেশ, শতভাগ বিদ্যুতায়ন, সবার জন্য স্বনির্ভর জীবন- সামগ্রিক উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। করোনাকালে দেশের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের পাশাপাশি সরকার অর্থনীতির চাকা গতিশীল রেখেছে উল্লেখ করে তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং টিকা নেয়ার আহবান জানান।

You may also like

করোনায় ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬১৯ জন

করোনাভাইরাসের সংক্রমণে ২৪ ঘণ্টায় দেশে আরও সাত জন