মেঘের পরে মেঘ জমেছে

ধারাবাহিক নাটক ‘মেঘের পরে মেঘ জমেছে’ বাংলাভিশনে প্রচারিত হচ্ছে প্রতি সপ্তাহে রবি ও সোমবার রাত ৮টা ১৫মিনিটে। অঞ্জন আইচ-এর রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, নাঈম, নাদিয়া, বাঁধন, জয়নৱ চট্টোপাধ্যায়, সাবেরী আলম, ফারুক আহমেদ, শামীমা নাজনীন, আখম হাসান, সাজু খাদেম, আরফান আহমেদ, মারজুক রাসেল, মিশু সাব্বির, মাজনুন মিজান, মিথিলা, অতন্দ্রিলা আইচ, আব্দুল রানা, এস এম মহসীন, টুটুল চৌধুরী, আহসান কবির, সুজাত শিমুল, ইকবাল, রাজা, আমানুর হক হেলাল, ঝুমুর, দিদার, নাদিয়া মীম, সামিয়া খান প্রমুখ।

কাহিনী সংক্ষেপ: এই ধারাবাহিক নাটকটির গল্প মূলত বর্তমান প্রেক্ষাপটে আধুনিকতা এবং সমাজের অসামঞ্জস্যের সংঘর্ষের শক্তি পরিষ্কার একটি গল্প। এখানে সাদা কালো এবং দিন-রাত্রির মধ্যে পার্থক্যের একটি সুস্পষ্ট রেখার দৃষ্টিপাত করা হয়েছে।
হাসান সাহেব একজন বিশাল ব্যবসায়ী, সৎ এবং অসৎ বিভিন্ন উপায়ে তার সম্পত্তি অর্জিত হয়েছে। কিন’ জীবনের একটি পর্যায়ে এসে তার কাছে সবকিছু মনে হতে থাকে মিথ্যা। তার মেয়ে যুথি স্বভাবে হয়েছে একেবারেই তার থেকে আলাদা। লেখা-লেখির  দিকে তা বেশ ঝোঁক আছে। লেখার বিষয় বস’র সন্ধানে যুথি প্রথম বারের মত রওনা দেয় তার নিজ গ্রামে। সেখান থেকে গিয়ে তার সাথে পরিচয় হয় এক ছেলে আনন্দের সাথে। তার দর্শন হচ্ছে গ্রামের সব মানুষকে সত্যবাদী করে তোলা। তার ধারণা গ্রামের সবাই যদি সত্যবাদী হয় তবে গ্রামে কোন অন্যায় থাকবে না। তার গ্রামকে অনুসরন করে আশে-পাশের গ্রামগুলোও এক সময় সত্যবাদী গ্রামে পরিণত হবে।

You may also like

‘কান’-এর রেড কার্পেটে রূপকথা তৈরি করলেন ঐশ্বর্যা

৭০তম কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে ঐশ্বর্যাকে দেখে