বাংলাভিশনে প্রচার হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘একদিন প্রজ্ঞার দিন’

ধারাবাহিক নাটক ‘একদিন প্রজ্ঞার দিন’ বাংলাভিশনে প্রচারিত হচ্ছে প্রতি সপ্তাহে রবি ও সোমবার রাত ৮টা ১৫মিনিটে। সৈয়দ জিয়া উদ্দিন-এর রচনা ও গৌতম কৈরী’র পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, ইন্তেখাব দিনার, জাকিয়া বারী মম, মুনিরা মিঠু, ইকবাল বাবু, হাসনাত রিপন, উম্মে আদিবা, মুকুল সিরাজ, জাহাঙ্গীর আলম প্রমুখ।

কাহিনী সংক্ষেপ: মফস্বল শহরের শিক্ষিতা মেয়ে প্রজ্ঞা। যার এই কূলে বাবা মা বলতে কেউ নেই। প্রজ্ঞা বড় হয়েছে তার চাচা কাজী আশরাফ উদ্দিনের কাছে। চাচা মাসুম নামের এক বখাটে যুবকের সাথে প্রজ্ঞার বিয়ে ঠিক করে ফেলে। এই কথা শোনার পর প্রজ্ঞা তার দু’চোখে অন্ধকার দেখতে থাকে।

দুই একদিনের মধ্যে আংটি বদল এবং বিয়ে হবে। কাজী আশরাফ উদ্দিন মাসুমের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে এই বিয়েতে রাজী হয়েছে। অগত্যা অনিচ্ছাসত্ত্বেও প্রজ্ঞাকে বিয়ের পিঁড়িতে বসতে হচ্ছে। বিয়ের বেনারসী পড়ে প্রজ্ঞা ছুটে চলছে গ্রামের পথ ধরে শহরের রাস্তার দিকে। রাতের আঁধারে ছুটতে ছুটতে প্রজ্ঞা একটা থেমে থাকা ট্রাকে চেপে ভোর বেলা ঢাকায় পৌঁছায়।

এই রকম বিভিন্ন ঘটনার মধ্যদিয়ে এগিয়ে যায় একদিন প্রজ্ঞার দিন ধারাবাহিকটি। প্রতিদিন ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা দেখানো হবে প্রজ্ঞার জীবনের মধ্য দিয়ে। এই ধারাবাহিকটিতে দর্শক একজন সংগ্রামী নারীকে খুঁজে পাবে। খুঁজে পাবে বীরের বেশে আগমনকারী এক নারীকে।

You may also like

পবিত্র হজে যাওয়ার জন্য এখনো অপেক্ষায় প্রায় ৪৬ হাজার যাত্রী

পবিত্র হজে যাওয়ার জন্য রাজধানীর আশকোনায় এখনো অপেক্ষায়