নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে শুরু রাশিয়ার

ঘরের মাঠে জয় দিয়ে কনফেডারেশন্স কাপ শুরু করলো স্বাগতিক রাশিয়া। শনিবার উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা।

ঘরের মাঠ সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নিয়ে খেলতে থাকে রাশিয়া। এরই ধারাবাহিকতায় ম্যাচের তৃতীয় মিনিটে গোলের সুযোগও পায় স্বাগতিকরা। তবে ডি বক্সের বাইরে থেকে নেওয়া গলভিনের শট কর্নারের বিনিময়ে ঠেকান নিউজিল্যান্ড গোলরক্ষক।

ম্যাচের সপ্তম মিনিটে কর্নার থেকে পাওয়া বলে ভাসিনের হেড পোস্টে লাগলে হতাশা বাড়ে স্বাগতিকদের। দুই মিনিট পর পোলজ নিউজিল্যান্ড গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালের দিকে পাঠালেও শেষ দিকে তা ঠেকিয়ে দেন সফরকারী দলের ডিফেন্ডার স্মিথ।

তবে ম্যাচের ৩১ মিনিটে আত্মঘাতী গোলে লিড পায় স্বাগতিক শিবির। স্বাগতিক দলে তারকা গুলশাকভ ট্যাব করে বল গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালের উদ্দেশ্যে পাঠান। বলটি রুখতে নিউজিল্যান্ডের রক্ষণভাগের খেলোয়াড় মাইকেল বক্সাল দৌড়ে গিয়ে চেষ্টা করেন। কিন্তু তিনিসহ বল জালে জড়ায়।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। ম্যাচে ৬৯ত মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ২৭ বছর বয়সী ফরোয়ার্ড ফিওদর স্মলভ। বাকি সময় আর গোল না হলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক রাশিয়া। এদিকে ম্যাচটি দেখতে মাঠে হাজির হয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ফিফা সভাপতি জিয়ান্নি ইনফাতিনো ও ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে।

You may also like

রোডম্যাপে কোনো খানাখন্দ থাকলে সংলাপ তা সারিয়ে নিতে ভূমিকা রাখবে

রোডম্যাপে কোনো খানাখন্দ থাকলে সংলাপ তা সারিয়ে নিতে