দেশের বিভিন্ন জায়গার কিছু গুরুত্বপূর্ণ খবর…

* ২৭ জুন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বাসভবন ভাঙচুর ও শিক্ষকদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মৌন মিছিল করেছেন শিক্ষকরা। দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি ক্যাম্পাস ঘুরে আসে। এদিকে, এ ঘটনায় ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে তৃতীয় দিনের মতো আমরণ অনশন অব্যাহত রেখেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

* ডিএনডি’র ভেতরের জলাবদ্ধতা নিরসনের দাবিতে নারায়ণগঞ্জে মিছিল, সমাবেশ হয়েছে। শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশে বেদখল সকল খাল ও জলাশয় উদ্ধার, অকেজো পাম্পগুলো সচল করে দ্র্বত পানি নিষ্কাশণের ব্যবস্থা করার দাবি জানানো হয়। সমাবেশ শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়।

* চিকুনগুনিয়া সম্পর্কে জনসচেতনতা বাড়াতে সংবাদ সম্মেলন হয়েছে খুলনায়। জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে চিকুনগুনিয়া ছড়িয়ে পড়ার আগে এডিস মশা নিধনে কার্যকর ব্যবস্থা নেয়ার দাবি জানান বক্তারা।

* ২৫ জুলাই চট্টগ্রামের রাউজানে এক ঘন্টায় সাড়ে চারলাখ গাছের চারা রোপণের ঘোষণা দিয়েছেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক পাওয়ায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে তাকে দেয়া সংবর্ধনায় এ ঘোষণা দেন তিনি।

* এক যুগ পর সাতক্ষীরা জেলা শাখা মহিলা আওয়ামী লীগের কর্মী সভা হয়েছে। শহীদ আব্দুর রাজ্জাক পার্কের শিল্পকলা একাডেমিতে সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন।

* সাভারে ভেটেরিনারি ওষুধ বিক্রেতাদের সাথে মতবিনিময় করেছেন প্রাণি সম্পদ কর্মকর্তারা। উপজেলা প্রাণি সম্পদ অফিসের উদ্যোগে সভায় স্টেরয়েড জাতীয় ওষুধ বিক্রি না করতে ব্যবসায়িদের প্রতি আহবান জানানো হয়।

* কর ফাঁকির অভিযোগে এক কোটি ১৫ লাখ টাকার মালামাল জব্দ করা হয়েছে বগুড়ায়। বগুড়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের দুটি আলাদা অভিযানে এসব মালামাল জব্দ করা হয়।

* বৃক্ষ রোপণ অভিযান এবং ৫ দিন ব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে গোপালগঞ্জে । এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি Rally বের হয়।

* রংপুর চেম্বার অব কমার্সের নব নির্বাচিত প্রেসিডেন্ট ,ভাইস প্রেসিডেন্ট এবং পরিচালকদের সংবর্ধনা অনুষ্ঠান হয়েছে। এতে দুর্যোগের সময় দুর্গতদের পাশে দাঁড়ানোর অঙ্গিকার করেন বক্তারা।

You may also like

চট্টগ্রাম বন্দরে জাহাজে থেকে পড়ে দুই শ্রমিকের প্রাণহানি

চট্টগ্রাম বন্দরে জাহাজে থেকে পড়ে দুই শ্রমিকের প্রাণহানি