সফলভাবে শেষ হয়েছে মুক্তামনির অপারেশন

সফলভাবে শেষ হয়েছে বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামনির অপারেশন। প্রায় দু’ঘন্টার অপারেশনের পর ডা. সামন্তলাল সেন জানিয়েছেন, মুক্তামনির ডান হাত ঠিক রেখে রোগাক্রান্ত অংশ কেটে ফেলা হয়েছে। এদিকে, ডা. আবুল কালাম জানিয়েছেন, মুক্তামনির আরো চার-পাঁচটি অপারেশন লাগবে।

সকল প্রস্তুতি শেষ করে শনিবার সকাল সাড়ে আটটার দিকে বার্ন অ্যান্ড প্লাষ্টিক সার্জারি ইউনিটের অপারেশন থিয়েটারে মুক্তামনির হাতে অস্ত্রোপচারে অংশ নেন বিশ জন চিকিৎসক। প্রায় দুই ঘন্টা অপারেশনের পর শিশুটিকে রাখা হয় আইসিইউতে।

বার্ন এন্ড প্লাষ্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেনের নেতৃত্বে সংবাদ সম্মেলনে জানানো হয়, সুস্থ আছে মুক্তামনি। অপারেশনে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরেক চিকিৎসক আবুল কালাম জানান, মুক্তামনি এখনো ঝুঁকিমুক্ত নয়। কমপক্ষে ছয় সপ্তাহ নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে তাকে। এদিকে, মুক্তামনির অপারেশনের সময় বাইরে কাঁদছিলেন মুক্তামনির বাবা-মা। সকলের দোয়া চান তারা। বিরল রোগে আক্রান্ত মুক্তামনিকে সাতক্ষীরা থেকে এনে জুলাইতে ভর্তি করা হয় ঢাকা মেডিকেলে। তার বায়োপসি করা হয় গত ৩১ জুলাই।

You may also like

পবিত্র হজে যাওয়ার জন্য এখনো অপেক্ষায় প্রায় ৪৬ হাজার যাত্রী

পবিত্র হজে যাওয়ার জন্য রাজধানীর আশকোনায় এখনো অপেক্ষায়