সদস্যদের বার্ষিক চাঁদা জরিমানাসহ মওকুফ করল এফবিসিসিআই

সদস্যদের বার্ষিক চাঁদা জরিমানাসহ মওকুফ করল এফবিসিসিআই

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) সদস্যদের বার্ষিক চাঁদা জরিমানাসহ মওকুফ করেছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এফবিসিসিআই’র সিইও মোহাম্মদ মাহফুজুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, ২০২০ সালের বার্ষিক চাঁদা জরিমানাসহ মওকুফ করা হয়েছে। তবে যেসব সদস্য ইতোমধ্যে বার্ষিক চাঁদার পরিশোধ করেছেন তাদের যথাশীঘ্রই সেই টাকা ফেরত দেওয়া হবে।

গত ১৪ ফেব্রুয়ারি এফবিসিসিআই’র ২০২১-২০২৩ মেয়াদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে পরিচালনা বোর্ড। তফসিল অনুযায়ী, ৬ মার্চের মধ্যে এফবিসিসিআইয়ের সদস্য সংগঠনগুলোকে চাঁদা পরিশোধ করতে বলা হয়েছিল।

নির্বাচনে এফবিসিসিআইয়ের ৬০ পরিচালক পদের মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৮টি করে মোট ৩৬টি পরিচালক পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি ২৪টি পদে কোনো নির্বাচন ছাড়াই মনোনীত প্রার্থী হিসেবে দেশের শীর্ষ ১২টি চেম্বার থেকে ১২ জন ও ১২টি অ্যাসোসিয়েশন থেকে ১২ জন এফবিসিসিঅইয়ের পরিচালক হবেন।

দেশের ৮২টি চেম্বার ও ৩৮৫টি অ্যাসোসিয়েশনের সাধারণ পরিষদের সদস্যরা ভোট দিয়ে ৩৬ জন পরিচালক নির্বাচিত করবেন। পরবর্তীতে মোট ৬০ জন পরিচালক এফবিসিসিআই সভাপতি, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও ছয়জন সহ-সভাপতি নির্বাচন করবেন।

 

বিভি/এইচএস/এনজি

You may also like

বাইডেন-ট্রুডো’র প্রথম বৈঠক

প্রথমবারের মতো বৈঠক করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন