পি কে হালদারের বিরুদ্ধে পরোয়ানা

বিদেশে পালিয়ে থাকা এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। তার বিরুদ্ধে তিন হাজার কোটি টাকা পাচারের অভিযোগ আছে। ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এ ইমরুল কায়েশ এ আদেশ দেন। গত ২৬ নভেম্বর পরোয়ানার মৌখিক আদেশ হয়। সেই আদেশটি প্রস্তুত হওয়ায় বুধবার তা স্বাক্ষরের জন্য পাঠানো হয়।

এবছরের ১৮ নভেম্বর ‘পি কে হালদারকে ধরতে ইন্টারপোলের সহায়তা চাইবে দুদক’ শীর্ষক প্রতিবেদন আদালতের নজরে আসে গত ১৯ নভেম্বর। এর জেরে তাকে বিদেশ থেকে ফেরাতে এবং গ্রেপ্তার করতে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতে স্বপ্রণোদিত আদেশ দেয় হাইকোর্ট। এ বিষয়ে আগামী ৮ ডিসেম্বর আদেশ দেয়ার দিন ধার্য রয়েছে।

অবৈধ ক্যাসিনো মালিকদের সম্পদের তদন্ত শুরু হলে গত বছর দুর্নীতি দমন কমিশন-দুদক পি কে হালদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ তোলা হয়। বর্তমানে কানাডায় অবস্থান করছেন তিনি।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড-আইএলএফএসএল থেকে আড়াই হাজার কোটি টাকা, ফাস ফাইন্যান্স থেকে দুই হাজার ২০০ কোটি টাকা, পিপলস লিজিং থেকে তিন হাজার কোটি টাকা এবং রিলায়েন্স ফাইন্যান্স থেকে আড়াই হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পি কে হালদারের বিরুদ্ধে। দুদক ছাড়াও বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ পি কে হালদার ও তার সহযোগিদের বিরুদ্ধে তদন্ত করছে।

 

You may also like

১৭ জানুয়ারি, রবিবার ২০২১

সকাল ৮:২৫ : বাংলায় ডাবিংকৃত জনপ্রিয় চাইনিজ শিশুতোষ