আনুশকাকে ধর্ষণ এবং হত্যার ঘটনা ভিন্ন খাতে নেয়া হচ্ছে: সহপাঠীরা

মাস্টারমাইন্ড স্কুলের শিক্ষার্থী আনুশকাকে ধর্ষণ এবং হত্যার ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা চলছে বলে অভিযোগ করেছে তার সহপাঠীরা। আর এই ঘটনায় আনুশকাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহবান জানান মহিলা পরিষদের সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদা রেহানা বেগম। ধর্ষণের এই ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করা হলে কঠোর আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন তিনি।

রাজধানীর কলাবাগানে ও-লেভেলের শিক্ষার্থী আনুশকা নূর ধর্ষণ ও হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে ধানমন্ডিতে মানববন্ধন করেছে তার সহপাঠিরা। মানববন্ধনে অংশ নিয়ে আনুশকার মা শাহনূর আমীন বলেন, তার মেয়েকে অপহরণ করে গণধর্ষণে হত্যা করা হয়েছে। প্রভাবশালী মহলে চাপে অভিযুক্ত ফারদিন ইফতেখার দিহানের তিন বন্ধুকে ছেড়ে দেয়ার অভিযোগও করেন তিনি।

মানববন্ধনে অংশ নিয়ে এই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিতের দাবি করেন আনুশকার সহপাঠীরা। এসময় জাতীয় প্রেসক্লাবে মহিলা পরিষদের নেতারা বলেন, ধর্ষণের এই ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করা হলে কঠোর আন্দোলনে নামবেন তারা।

গত ৭ জানুয়ারি রাজধানীর কলাবাগানে ধর্ষণ ও হত্যার শিকার হয় ও-লেভেল শিক্ষার্থী- আনুশকা। এই ঘটনায় অভিযুক্ত আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

You may also like

জনপ্রিয় কণ্ঠশিল্পী শাম্মী আক্তারের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

গানের আকাশের উজ্জ্বল নক্ষত্র শাম্মী আক্তার, বছর দুই