ঈদে বাংলাভিশনের পর্দায় বিশেষ নাটক- লাটিম লাটিম প্রেম

তুহিন হোসেন-এর রচনা ও পরিচালনায় নাটক ‘লাটিম লাটিম প্রেম’ বাংলাভিশনে প্রচার হবে ঈদের দিন রাত ৭টা ৫০ মিনিটে। নাটকে অভিনয় করেছেন অপূর্ব, জাকিয়া বারী মম প্রমুখ।

কাহিনী সংক্ষেপ: আরিয়ান খুব সাদামাটা ছেলে। ক্যারিয়ার নিয়ে খুব বেশি চিন্তাভাবনা করতে দেখা না গেলেও ক্যারিয়ার নিয়ে অচেতন না। তার কাছে জীবনটা হল টেস্ট ম্যাচ ক্রিজে থাকলে রান আসবেই। তাই একজন মানুষের কাজ হল সৎ পথে চেষ্টা করে যাওয়া। এইটা নিয়ে চিন্তা ভাবনা করে কোন লাভ নেই। যখন যা হওয়ার তখন তাই হবেই এই নিতীতে বিশ্বাস করে। অন্যদিকে আমরিনাও সহজ সরল মেয়ে। কিন্তু সে বিশ্বাস করে যা হওয়ার তা কোঠর পরিশ্রম করে অর্জন করতে হয়। একটা কাজের পিছনে লেগে থাকলে সেই কাজ অবশ্যই সফল ভাবে শেষ করা সম্ভব। যদি কেউ কোন কাজে সফল না হয়, তাহলে তার যোগ্যতার অভাবেই হয় না। ভাগ্য বলতে কিছু নেই। ভাগ্য তৈরি করে নিতে হয়। ভাগ্য আরিয়ানও বিশ্বাস করে না কিন্তু শুধু যোগ্যতা দিয়ে যে বর্তমান বাংলাদেশে কিছু হয় না। লৌকিক ইশারার প্রয়োজন পরে তা আমরিনাকে কিছুতেই বোঝাতে পারেনা। ফলে আমরিনা তার নিজের নীতিগত জায়গা থেকে বার বার আরিয়ানকে প্রেশার দিতে থাকে ক্যারিয়ার গড়ার জন্য।
কারণ তাদের লেখাপড়া শেষ। আর আমরিনা তার বাড়িতে কোন ভাবেই একটা বেকার ছেলের সাথে বিয়ের কথা বলতে পারবে না। এই পজিশনে আমরিনা বাধ্য হয় আরিয়ানকে দৌড়ের উপর রাখতে। জীবনের এই দৌড় দুজনের কাছে দুভাবে রুপ নেই। নীতিগত দ্বন্দ্ব থেকে ঘটতে থাকে নানা ধরনের হাস্যকর ঘটনা।

– গুলশান হাবিব রাজীব

You may also like

জরুরি অবস্থা জারি করেছেন ট্রাম্প!

মেক্সিকো সীমান্তে দেয়াল তোলার বরাদ্দ আদায়ে শেষমেষ জরুরি