ঈদে বাংলাভিশনের পর্দায় বিশেষ নাটক- মি. জ্যাক্স রিটানর্স

জাকির হোসেন উজ্জ্বল-এর রচনা ও জাহিদ হাসান-এর পরিচালনায় নাটক ‘মি. জ্যাক্স রিটানর্স’ বাংলাভিশনে প্রচার হবে ঈদের দিন রাত ১১টা ৫৫ মিনিটে। নাটকে অভিনয় করেছেন জাহিদ হাসান, উর্মিলা শ্রাবন্তী কর, মুনিরা মিঠু, জামিল প্রমুখ।

কাহিনী সংক্ষেপ: জ্যাকস্ তাঁর বোনের বাড়িতে (সিরাজগঞ্জে) আসে। জ্যাকস্ এর বোন জুলেখা অতিরিক্ত আহলাদী টাইপের। সে ভাইকে পেয়ে ওর জন্য অস্থির হয়ে উঠে। আদরের ভাই ঢাকায় বিয়ে করতে পারেনি শুনে যে ভাবেই হোক এক সপ্তাহের মধ্যে ভাইকে বিয়ে করানোর প্রতিজ্ঞা করে। ওদের সাথে অংশ নেয় জুলেখার দেবর বিটু। জ্যাকসের দুলাভাই রায়হান জানতে চায় এত তাড়াতাড়ি ওকে কিভাবে বিয়ে করানো সম্ভব? বোন আর বিটু মিলে তখন কিছু উদ্ভট কান্ড করতে থাকে।
মিঃ জ্যাক্স পাত্রী খুঁজছে এই মর্মে বিটু এলাকায় মাইকিং শুরু করে দেয়। সেই সাথে জ্যাকস্ এর ছবি ও বর্ণনা দিয়ে ‘জরুরী পাত্রী চাই’ বিজ্ঞাপন দিয়ে দেয়ালে দেয়ালে পোষ্টার লাগিয়ে দেয়। কলেজের গেটে দাঁড়িয়ে লিফলেট বিলি করে। পোষ্টার এবং লিফলেটে জুলেখার মোবাইল নাম্বার দিয়ে দেয়।
জ্যাকস আমিরিকান সিটিজেন প্রচারের জন্য এইটুকুই যথেষ্ট। বিচিত্র সব ফোন আসতে থাকে। অনেক মেয়ে নিজে এবং অভিভাবকরা খোঁজ নিতে থাকে। এতে সারা পেয়ে জ্যাকসের বোন আবেগে আপ্লুত হয়। সে মেয়েদের ইন্টারভিউর ব্যবস্থা করে। সিদ্ধান্ত নেয় ইন্টারভিউর মাধ্যমে ছোট ভাইয়ের বৌ নির্বাচন করা হবে। সেটা নিয়ে তারা ব্যস্ত হয়ে যায়।
জ্যাকস্ নদীন পারে ঘুরতে গিয়ে ছিনতাইকারীর কবলে পরে। সেখানেই নাটকীয় ভাবে পরিচয় হয় আভার সাথে। আভা একই মহল্লায় থাকে। প্রথম দেখাতেই মেয়েটাকে ভাল লেগে যায় জ্যাকস্রে। কিন্তু বলতে পারে না। বাকীটা জানা যাবে নাটকের শেষে।

– গুলশান হাবিব রাজীব

You may also like

১৮ সেপ্টেম্বর, মঙ্গলবার ২০১৮

বেলা ১২:০৫ : বাংলা সিনেমা বিকেল ৫:২৫ :