ঈদে বাংলাভিশনের পর্দায় বিশেষ নাটক- মানিক চিপা

মেজবাহ উদ্দিন সুমন-এর রচনা ও সাজ্জাদ সুমন-এর পরিচালনায় নাটক ‘মানিক চিপা’ বাংলাভিশনে প্রচার হবে ঈদের ২য় দিন রাত ৭টা ৫০ মিনিটে। নাটকে অভিনয় করেছেন জাহিদ হাসান, মৌসুমী, অ্যানি খান, সাজু খাদেম প্রমুখ।

কাহিনী সংক্ষেপ: মানিকের খুবি দুষ্ট একটা অফিস কলিগ কাম ছোট ভাই আছে যার নাম রাজন। রাজন মাঝে মাঝেই মানিককে নানা প্রকার উল্টা পাল্টা বুদ্ধি দিয়ে বেড়ায়। মানিক বেশীরভাগই না করে দেয়।
এবার সে মানিককে একটা বুদ্ধি দেয় আর তা হলো কক্সবাজারে বউকে লুকিয়ে একটা ব্যাচেলার ট্যুর। মানিক রাজী হয়ে যায়। তারপর আর কি- রাজনের শিখানো বুদ্ধিতে অফিস থেকে ছুটি নিয়ে ময়মনসিংহে অফিসের জরুরী ট্যুর আছে বলে বেরিয়ে পড়ে কক্সবাজারের উদ্দ্যেশ্যে। এবং উপলব্ধি করে আহ কি শান্তি। বউয়ের ডাটানি নেই, বসের রক্তচক্ষু নেই, বাজারের প্যানা নেই, ফাইলের চাপাচাপি নেই। আছে খালি সারাদিন ঘুরে বেড়ানো, আছে খোলা আকাশ নীল সমুদ্র আর সম্রুদ্রের লইট্টা ভেটকি মাছ। সে এখন বিবাহিত ব্যাচেলার। আহা কি শান্তি। আর বউয়ের ফোন এলে রাজনের শিখিয়ে দেয়া নানা মিথ্যে কথার ফুলঝুরিতে কেটে যায় সময়।
কিন্তু মানিক জানতো না চিপা কাকে বলে। আর কক্সবাজারের এতো বড় খোলা প্রান্তরে যে চিপা থাকতে পারে তা তো সে ভাবতেই পারেনি।
হঠাৎ করে পানিতে ডুবতে যাওয়া একটা মেয়েকে বাচাতে গিয়ে দেখা হয়ে গেলো অরনীর সাথে। তার বিশ্ববিদ্যালয় জীবনের প্রেম। অরনী এখন আবার ডিভোসর্ড। তার মনটা খারাপ। এতোদিন পরে পুরোনো প্রেমিককে পেয়ে অরনীও তাকে আকড়ে ধরতে চায়। কিন্তু এড়িয়ে যেতে চায় মানিক। রাজন তাকে নানা বুদ্ধি দেয়। দুষ্টু রাজন নানা প্রকার গেম খেলে দুজনের মাঝে কথা বলার সুযোগ করে দেয়। কিন্তু এরি মাঝে কক্সবাজারে এসে উপস্থিত হয় মানিকের স্ত্রী। বাকীটা জানা যাবে নাটকের শেষে।

– গুলশান হাবিব রাজীব

You may also like

দেশে আসা নতুন মাদক ”খাট” ইয়াবার চেয়েও ক্ষতিকারক

দেশে আসা নতুন মাদক ”খাট” ইয়াবার চেয়েও ক্ষতিকারক।