ঈদে বাংলাভিশনের পর্দায় বিশেষ নাটক- পরিবার

ইমরাউল রাফাত-এর রচনা ও পরিচালনায় নাটক ‘পরিবার’ বাংলাভিশনে প্রচার হবে ঈদের ৪র্থ দিন রাত ৯টা ০৫ মিনিটে। নাটকে অভিনয় করেছেন জোভান, মেহজাবিন, লুৎফর রহমান জর্জ, মুনিরা মিঠু প্রমুখ।

কাহিনী সংক্ষেপ: নেহা পরিবারের ছোট মেয়ে। সে ইউনিভার্সিটিতে পড়ে। পরিবারের আদরের মেয়ে। মা-বাবা আর তার ভাই। মা-বাবা দুইজনই বাড়িতেই থাকেন। আর ভাই ইউনিভার্সিটি লেকচারার। ভার্সিটিতে নেহার এক ছেলের সাথে এফেয়ার থাকে। কিন্তু বিষয়টা পরিবারের আড়ালে। এক সময় নেহা আর তার প্রেমিক নিহান ডিসিশন নেয় যে বিয়ে করবে। কিন্তু নেহার পরিবার কিছুতেই মানবে না। তার তারা ভেগে বিয়ে করার প্ল্যান করে। সময় মত নেহা বাড়ি থেকে পালিয়ে চলে আসে, নিহান এর সাথে।
নেহার পরিবার আর এলাকায় বিষয়টা জানাজানি হয়ে যায়। নেহার পরিবার বিষয়টায় আশে পাশে খুব অপমানিত হয়। তারা নেহার সাথে সব সম্পর্ক বিচ্ছেদ করে।
অন্য দিকে বিয়ে করে নিহান নেহাকে তার বাড়িতে নিয়ে যায়। স্বাভাবিক ভাবেই নিহানের পরিবার বিষয়টা ঠিক ভাবে নিতে পারেনি। তাও ছেলে দেখে ধরে তুলে নিয়েছে ছেলের বৌ নেহাকে। নেহাকে প্রায় সব সময় অপমান হতে হত নিহানের পরিবার থেকে। তাদের এডজাস্ট হতে সমস্যা হচ্ছিলো। তাছাড়া নেহা এতই আদুরে মেয়ে ছিলও যে রান্না কিভাবে করতে হয় তাও জানে না নেহা। নিহানের পরিবার বিষয়গুলোর সাথে এডজাস্ট হতে থাকে। অন্যদিকে নেহার অনেকবার এর চেস্টার পরও নেহারে পরিবার নেহাকে কোন ভাবেই এক্সেপ্ট করে নিচ্ছে না। বাকীটা জানা যাবে নাটকের শেষে।

– গুলশান হাবিব রাজীব

You may also like

এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ

আফগানিস্তানকে ছিটকে দিয়ে এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে উঠেছে