ঈদ-উল-ফিতর ২০১৬

ভ্যাগাবন্ড

By নিউজ ডেস্ক

December 11, 2016

বাংলাভিশনে ধারাবাহিক নাটক ‘ভ্যাগাবন্ড’

ধারাবাহিক নাটক ‘ভ্যাগাবন্ড’ বাংলাভিশনে প্রচারিত হচ্ছে প্রতি সপ্তাহে বৃহস্পতি-শুক্র-শনিবার রাত ৯টা ৪৫মিনিটে। জাকির হোসেন উজ্জ্বল-এর রচনা ও জাহিদ হাসান-এর পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, সৈয়দ হাসান ইমাম, দিলারা জামান, লায়লা হাসান, আলী রাজ, উর্মিলা, সাব্বির আহমেদ, শিল্পী সরকার অপু, হাসান ফেরদৌস জুয়েল, তারিক স্বপন, তানিয়া, আইরিন তানি প্রমুখ।

কাহিনী সংক্ষেপ: পুলক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ক্যামেষ্টিতে ফাষ্টক্লাস পাওয়া যুবক। সন্দেহাতিত ভাবেই প্রচন্ড মেধাবী এবং প্রখর ব্যক্তিত্ববান সে। কিন’ যথেষ্ট পরিমান খামখেয়ালীও। তার সাবজেক্ট ক্যামেষ্ট্রি হলেও তার মধ্যে সবসময় একটা দার্শনিক ভাব লক্ষ করা যায়। মুলত দর্শনই তার প্রিয় বিষয়। সবসময় নিজের মতো করে বুঝতে চায়। নিজের মতো করে বলতে চায় এবং নিজের যুক্তি আর খেয়াল মতো চলতে চায়।

বাবা ইমতিয়াজ আহমেদ অবসর প্রাপ্ত সরকারী কর্মকর্তা। বর্তমানে ওয়াল্ড ব্যাংকের একজন প্রজেক্ট ডেভেলপার হিসাবে কর্মরত। মা মিসেস ইমতিয়াজ একজন গৃহিণী। স্বাভাবিক ভাবেই বাবা-মায়ের প্রত্যাশা থাকে ছেলের উপর কিন’ পুলকের কোন কাজে মন নেই। সারাদিন এখানে সেখানে ঘোরাঘুরি করে কেটে যায়। এই নিয়ে ওর বাবা বেশ কয়েকবার ছেলের সাথে কথা বলেছেন। যেহেতু ছেলের রেজাল্ট খুবই ভাল যেচে নিজের পরিচিত কয়েকটা জায়গায় ওর জন্য কাজের ব্যবস’া করেন ভদ্রলোক। কিন’ পুলক সেসব জায়গায় যোগ দেয় না। কারো অধীনে চাকরি করা তার পক্ষে সম্ভব নয় জানিয়ে দেয়। এই নিয়ে বাবা ছেলের সম্পর্কের মধ্যে টানাপোড়েন চলতে থাকে।