ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপাকে দুদকে তলব

অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রুপাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন -দুদক। নিজের বিরুদ্ধে আসা অভিযোগ অস্বীকার করেছেন রুপা। এদিকে, সরকারি খাস জমি দখলের অভিযোগে পিরোজপুরের সাবেক এমপি এ কে এম এ আউয়াল এবং তাঁর স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে করা তিনটি মামলায় চার্জশিট দিয়েছে দুদক।

অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে অবৈধ সম্পদ অর্জন এবং জালিয়াতি করে আসামি জামিনের অভিযোগ অনুসন্ধানে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌস রুপাকে তলব করেছিলো দুদক, একই সাথে তার ব্যাংক হিসাব অনুসন্ধানে দেশের ৫৬টি ব্যাংকে চিঠি পাঠানো হয়। ওই নোটিশে দুদকে হাজির হননি। বরং ওই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন রুপা। হাইকোর্ট রিটটি খারিজ করলে, বুধবার দুদকে হাজির হয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন রুপা।

তবে শুধু হয়রানির উদ্দেশ্যেই তাকে তলব করা হয়েছে বলে দাবি করেন জান্নাতুল ফেরদৌস রুপা।

এদিকে, সরকারি জমি দখলের অভিযোগ পিরোজপুরের সাবেক এমপি একেএম আউয়াল ও স্ত্রীর বিরুদ্ধে যে মামলা হয়েছিলো, তার চার্জশিট জমা দিয়েছে দুদক। অভিযোগে বলা হয়, সরকারি খাস জমি দখল করে অবৈধভাবে নিজেদের নামে ভবন নির্মাণ করা, আর একটি পুকুর ভরাট করে স্থাপনা নির্মানসহ তিনটি মামলা হয়।

 

You may also like

ধর্ষণ- মামলাতেই সামলে উঠে ধর্ষক!

নাসরীন গীতি ● হাইকোর্টে পুলিশের পক্ষ থেকে দাখিলকৃত