সবাই মিলে সম্মিলিত ভাবে কাজ করলে দেশে দারিদ্র্য থাকবে না : প্রধানমন্ত্রী

নিজ এলাকার দুস্থ মানুষের পাশে দাঁড়াতে বিত্তশালীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, সবাই মিলে সম্মিলিত ভাবে কাজ করলে দেশে দারিদ্র্য থাকবে না। বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে বীরের জাতি হিসেবে চলবে। সচিবদের নিজস্ব অর্থায়নে দরিদ্র্য মানুষের জন্য করা ঘরের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মুজিব বর্ষে গৃহহীন মানুষকে সরকারের সচিবদের টাকায় করে দেয়া বাড়ির উদ্বোধন উপলক্ষে এই আয়োজন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আয়োজনে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপকারভোগী ১৬০ টি পরিবারের কাছে প্রধানমন্ত্রীর পক্ষে ৮০জন সচিব নতুন ঘরের চাবি হস্তান্তর করেন।

গৃহহীন মানুষের জন্য সরকারের সচিবদের নিজ গ্রামে গৃহ নির্মাণের উদ্যোগের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার জীবনের একমাত্র স্বপ্নই ছিলো, এদেশের দু:খী মানুষের মুখে হাসি ফোটানো। গরীব মানুষের দু:খ দূর করা নিজের জীবনেরও লক্ষ্য বলে জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের খাদ্য নিরাপত্তা যেভাবে নিশ্চিত হয়েছে, একই ভাবে সকল মৌলিক চাহিদা পূরণের কাজ চলছে। তাগিদ দেন গ্রামের এক ইঞ্চি মাটি যেন অনাবাদী না থাকে। শেখ হাসিনা জানান, দারিদ্রের হার ৪০ থেকে নামিয়ে ২০ ভাগে আনা হয়েছে। করোনায় অর্থনীতির কিছুটা ক্ষতি হলেও তা কাটিয়ে উঠার চেষ্টা চলছে।

আরিফুল হক, বাংলাভিশন, ঢাকা

You may also like

বসুরহাটের আলোচিত কাদের মির্জার জয়

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে