করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে: প্রধানমন্ত্রী

দেশে করোনা ভাইরাসের দ্বিতীয় ওয়েভ শুরু হয়েছে, তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকার কারণে বিশাল সমুদ্রসীমা অর্জন সম্ভব হয়েছে, তা না হলে সমুদ্রে অধিকার কোনদিনই প্রতিষ্ঠিত হতো না।

বাংলাদেশ কোস্টগার্ডে যুক্ত হলো আরো ৯ টি জাহাজ ও একটি ঘাঁটি। বঙ্গবন্ধুর রাজনৈতিক সহচর জাতীয় ৪ নেতার নামানুসারে ৪ টি এবং সোনারবাংলা, স্বাধীনবাংলা, অপরাজেয় বাংলা ও শ্যামলবাংলা নামে আরো ৫ টি জাহাজ মোতায়েন থাকবে দেশের দক্ষিণাঞ্চলীয় সীমান্তে। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের পতেঙ্গায় নয়টি জাহাজ ও বিসিজি বেইজ ভোলার কমিশনিং করেন প্রধঅনমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, নতুন এসব উদ্যোগে সমুদ্রে কোস্টগার্ডের সক্ষমতা আরো একধাপ এগিয়ে গেলো। তিনি বলেন, সীমানা বিতর্ক সমাধানে পঁচাত্তর পরবর্তী সরকারগুলো কোন পদক্ষেপ নেয়নি। করোনায় দ্বিতীয় ওয়েভ শুরু হয়েছে, তাই স্বাস্থ্যবিধির বিষয়ে সবাইকে সতর্ক করেন প্রধানমন্ত্রী। উপকূলের নিরাপত্তায় দেশপ্রেম, সততা ও ইমানের সাথে দায়িত্ব পালনে নির্দেশও দেন প্রধানমন্ত্রী। সৈয়দ আব্দুল মুহিত, বাংলাভিশন,ঢাকা।

You may also like

২৭ জানুয়ারি, বুধবার ২০২১

সকাল ৮:৩০ : অনুষ্ঠান ‘দিন প্রতিদিন’। সকাল ১০:৩০