মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের প্রক্রিয়া প্রত্যাখ্যান রাজশাহীতে

রাজশাহীতে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ের প্রক্রিয়া জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল-জামুকার নিদের্শনা মতো না হওয়ার প্রতিবাদ ও সর্বজনস্বীকৃত মুক্তিযোদ্ধাদের দিয়ে পুনরায় যাচাই-বাছাইয়ের দাবিতে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে স্মারকলিপি দিয়েছে গেজেটে স্থান না পাওয়া মুক্তিযোদ্ধারা।

আজ দুপুরে মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সভাপতি ডা: আব্দুল মান্নানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা মেয়রের পক্ষে প্যানেল মেয়র রজব আলী কাছে স্মারকলিপি পেশ করেন।

এর আগে মুক্তিযোদ্ধারা নগর ভবনের সামনে অবস্থান নিয়ে অবস্থান ধর্মঘট পালন করেন। মুক্তিযোদ্ধারা বলেন, সরকারী নির্দেশনা মেনে যেভাবে যাচাই-বাছাই করার কথা বলা হয়েছিল, তা করা হয়নি। তাই অনেক প্রকৃত মুক্তিযোদ্ধা বাদ পড়েছে।

মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাইয়ের এই প্রক্রিয়া প্রত্যাখ্যান করে সবার কাছে গ্রহনযোগ্য সিনিয়র মুক্তিযোদ্ধাদের নিয়ে কমিটি করার আহবান জানান তাঁরা। এসময় প্রায় শতাধিক মুক্তিযোদ্ধা ও মৃত মুক্তেযোদ্ধাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্প্রতি মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাইয়ে ১৫৬ জনের মধ্যে ১১০ জন মুক্তিযোদ্ধা বাদ পড়েন। বাকি ১৬ জনের ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি।

 

বিভি/এইচডব্লিউ/এনজি

You may also like

ধূমপান ছাড়বেন যেভাবে

একবার ধূমপান ধরলেন তো সারাজীবন এর সঙ্গে সম্পর্কে