কমিশন গঠনে জনমতের প্রতিফলন ঘটেনি

কমিশন গঠনে জনমতের প্রতিফলন ঘটেনি

বিএনপি নেতারা বলেছেন আওয়ামী লীগ দাবি করলেও নির্বাচন কমিশন গঠনে জনমতের প্রতিফলন ঘটেনি। তারা বলেন প্রধান নির্বাচন কমিশনার আওয়ামী লীগের পরীক্ষিত নেতা, তার অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। জনমতের প্রতি সম্মান দেখিয়ে নুরুল হুদা সিইসি পদ থেকে সরে দাঁড়ালে জাতি খুশি হবে বলে মনে করেন বিএনপি নেতারা।গণতন্ত্র প্রতিষ্ঠায় স্বাধীন নির্বাচন কমিশনের ভুমিকা শীর্ষক এক আলোচনায় বিএনপির স্থায়ি কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, যত দ্রুততার সাথে নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে এবং যাদের নিয়ে গঠন করা হয়েছে, তাতেই বোঝা যায় সব কিছু পুর্ব নির্ধারিত ছিলো। আওয়ামী লীগ যতই দাবি করুক জনমতের প্রতিফলন ঘটেছে, আসলে তাতে আওয়ামী লীগের মতেরই প্রতিফলন ঘটেছে।
এদিকে নয়াপল্টন দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, পাঁচ বছরেও সংবাদিক দম্পতি সাগর-রুনির প্রকৃত খুনিদের বের করতে না পারার ব্যর্থতা জাতির জন্য লজ্জাজনক। অথচ খালেদা জিয়ার বিরুদ্ধে কত দ্রুত মিথ্যা মামলায় সাজা দেয়ার প্রক্রিয়া চালাচ্ছে। নতুন  প্রধান নির্বাচন কমিশনার আওয়ামী লীগের লোক দাবি করে তার অধীনে নির্বাচন একতরফাই হবে বলে মন্তব্য করেন তিনি।
এদিকে, জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানব বন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাচনকালীন সরকারের জন্য অবিলম্বে সকল রাজনৈতিক দলের সাথে আলোচনায় বসতে সরকারের প্রতি দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও

ফ্রান্সে কড়া নিরাপত্তায় চলছে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ

ফ্রান্সে কড়া নিরাপত্তায় চলছে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম ধাপের